শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ম্যাকডোনাল্ডের ফ্রেঞ্চ ফ্রাই খাওয়ায় আমার মাথায় টাক পড়েনি : ট্রাম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২০, ৮:২১ পিএম

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, ম্যাকডোনাল্ডের ফ্রেঞ্চ ফ্রাই খাওয়ায় আমার মাথায় টাক পড়েনি। ২০১৮ সালে জাপানের বিজ্ঞানীদের একটি সমীক্ষার কথা উল্লেখ করে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, ফ্রেঞ্চ ফ্রাইতে এমন এক রাসায়নিক উপাদান রয়েছে, যে কারণে তা খাওয়ায় তার মাথায় টাক পড়েনি। -দি সান

বলা দরকার ম্যাকডোনাল্ডের খাবারের বিশেষ ভক্ত প্রেসিডেন্ট ট্রাম্প। ফাস্ট ফুড খেতে ভালবাসেন মার্কিন প্রেসিডেন্ট। বলেন বিস্ময়ের কোনো কারণ নেই যে, আমার মাথায় টাক পড়েনি। টুইট করে তিনি সাবেক প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশের প্রেসসেক্রেটারি অ্যারি ফ্লেশারকে এ কথা জানান ট্রাম্প। ফ্লেশারের টাক আছে এবং তিনি প্রেসিডেন্টকে রসিকতা করে বলেছেন কোনো রাসায়নিক টাক রোধে কাজ করে না। ফ্রেঞ্চ ফ্রাই করার সময় তেল গরমের সময় যাতে অধিক ফেনা না ওঠে সে জন্যে ম্যাকডোনাল্ড তেলে এক বিশেষ ধরনের রাসায়নিক যোগ করে। এবং এই রাসায়নিকটি বিজ্ঞানীরা ইঁদুরের ওপর প্রয়োগ করে দেখতে পেয়েছেন প্রাণিটির লোম পুনরায় গজিয়েছে।

তবে ফাস্ট ফুডের ভক্ত হওয়ার আরেক কারণ প্রেসিডেন্ট ট্রাম্প খাদ্যে বিষক্রিয়ার ব্যাপারে বেশ সাবধানী। দীর্ঘদিন ধরে খাদ্যে বিষক্রিয়ার ব্যাপারে প্রেসিডেন্ট ট্রাম্প খুবই সচেতন ও কিছুটা ভীত। গত বছর ক্লেমসন টাইগার্স ফুটবল দল ন্যাশনাল কলেজ চ্যাম্পিয়ন হওয়ার পর হোয়াইট হাউজে এলে তাদের বিপুল পরিমান ফাস্ট ফুড দিয়ে আপ্যায়িত করেন প্রেসিডেন্ট ট্রাম্প।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন