বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বিদ্যুৎ বিভ্রাটে রোগীদের দুর্ভোগ

বরিশাল শেবাচিম হাসপাতাল

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২০, ১২:০৯ এএম

বিদ্যুৎ বিভ্রাটের কবলে গতকাল দিনভরই দক্ষিণাঞ্চলের প্রধান হাসপাতাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের সার্বিক কার্যক্রম বিপর্র্যস্ত হয়ে পড়ে। সকাল থেকে দফায় দফায় বিদ্যুৎ সরবারহ বন্ধ হয়ে যাওয়ায় ১ হাজার শয্যার হাসপাতালটির চিকিৎসা কার্যক্রম মারাত্মকভাবে বিঘ্নিত হয়। বহির্বিভাগের চিকিৎসা সেবাসহ পুরো হাসপাতালের অস্ত্রোপচার কার্যক্রমও বন্ধ ছিল। বিদ্যুৎ বিভ্রাটে হাসপাতালটির বহির্বিভাগের চিকিৎসকরা সকাল থেকে রোগী দেখা বন্ধ রাখেন। এতে চিকিৎসা সেবা নিতে আসা রোগীরা চরম বিপাকে পড়েন। সব ধরনের পরীক্ষা-নিরীক্ষাও অনেকাংশে বন্ধ ছিল। দুপুর ৩টা পর্যন্ত শত শত রোগী বহির্বিভাগে চিকিৎসা সেবা না পেয়ে ফিরে যান। একই চিত্র দেখা গেছে হাসপাতালের আন্তঃবিভাগের অধিকাংশ ওয়ার্ডে। বিদ্যুৎ না থাকায় পুরো হাসপাতালে পানি সরবরাহও বন্ধ ছিল। 

হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন সাংবাদিকদের বলেন, গতকাল সকাল থেকে বিদ্যুৎ যায় আর আসে। এতে রোগীদের অস্ত্রোপচারে বিঘ্ন ঘটেছে। পরীক্ষা নিরীক্ষা করা যাচ্ছে না। হাসপাতালে প্রায়শই এমনটা হচ্ছে। বিদ্যুৎ বিভাগ কেন হাসপাতাল এলাকায় এমন বিভ্রাট ঘটাচ্ছে তা জানতে চাওয়া হয়েছে বলেও জানান তিনি।
এ ব্যাপারে বরিশাল বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ কেন্দ্র-১ এর নির্বাহী প্রকৌশলী আমজাদ হোসেন সাংবাদিকদের বলেন, সঞ্চালন লাইনে পাখি পড়ে বিদ্যুতের তার ছিঁড়ে যাওয়ায় গতকাল বিদ্যুৎ সরবরাহ কিছুক্ষণ বন্ধ ছিল। এ বিষয়ে হাসপাতালের পরিচালকের সঙ্গে তার কয়েকবার কথা হয়েছে বলেও জানান নির্বাহী প্রকৌশলী। তিনি বলেন, অভিযোগ করা রোগীদের অভ্যাস। একটু বিদ্যুৎ গেলেই হাউকাউ করে তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন