বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

সাউদিয়া ও বিমানের সামনে টিকিটের জন্য প্রবাসীদের ভিড়

বিড়ম্বনা দিন দিন বাড়ছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২০, ১১:৫২ এএম

দিলকুশা বিমান অফিসের সামনে। ছবি- মতিউর সেন্টু


সউদী গমনেচ্ছু প্রবাসী কর্মীদের ফিরতি টিকিট পেতে বিড়ম্বনা দিন দিন বাড়ছে। গত ১ অক্টোবর থেকে প্রতি সপ্তাহে সাউদিয়া ও বিমান সউদীতে বিশটি ফ্লাইট পরিচালনা করছে। এতেও প্রবাসীদের পরিবহনে সঙ্কট নিরসন হচ্ছে না। সউদীগামী প্রবাসী কর্মীরা ফিরতি টিকিট ও টোকেনের জন্য সাউদিয়া ও মতিঝিল বিমান অফিসের সামনে শনিবার রাত থেকেই অবস্থান নিয়েছে।
আজ রোববার সকাল থেকেই টিকিট বিতরণের সিরিয়ালের টোকেন দেয়া শুরু করার কথা সাউদিয়া এয়ারলাইন্সের। আগেভাগে টোকেন পাওয়া যাবে সেই আশায় সোনারগাঁও হোটেলের চারপাশে রাতে অবস্থান করেন তারা। পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করতে দেখা গেছে। রাজধানীর সোনারগাঁও হোটেলের সামনে রাতেই এসেছেন বি-বাড়িয়ার বাইজিদ খান ও নেত্রকোণার মোফাজ্জাল হোনেস।
সাউদিয়া এয়ারলাইন্সের রিটার্ন টিকিট থাকলেও তারা এখনও রি-ইস্যু করতে পারেননি। তারা বলেন, ভিসার মেয়াদ বেশি দিন নেই। এখনও টিকিট নিতে পারেনি। যাদের ভিসার মেয়াদ কম তাদের আগে টিকিট দিলে অনেকেই সউদী ফিরে যেতে পারবেন।’ করোনার মধ্যে দেশে এসে আটকে পড়া প্রবাসীরা উৎকণ্ঠা নিয়ে অপেক্ষা করছেন সউদী আরব ফিরতে। টিকিট পেতে প্রবাসীদের পড়তে হচ্ছে নানা বিড়ম্বনায়। সাউদিয়া এয়ারলাইন্স জানিয়েছিল, যাদের ভিসার মেয়াদ আছে তাদের আজ রোববার সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত টিকিটের জন্য টোকেন দেয়া হবে। টোকেন নিতে পাসপোর্ট, সউদী এয়ারলাইন্সের টিকিট, ভিসার কপিসহ আসতে হবে। তবে সকাল ৮টা থেকে টোকেন বিতরণের কথা থাকলেও সকাল ১০টা পর্যন্ত টোকেন বিতরণ শুরু করতে পারেনি সউদী এয়ারলাইন্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন