শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

‘আল্লামা আহমদ শফী আলেম সমাজের অনুকরণীয় আদর্শ’

সাদিক মামুন, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২০, ১২:০৩ এএম

আল্লামা শাহ আহমদ শফীর কর্মজীবন এদেশের আলেম সমাজ ও তৌহিদী জনতার জন্য এক অনুকরণীয় আদর্শ হয়ে থাকবে উল্লেখ করে বক্তারা বলেছেন, বাংলাদেশে দ্বীনি ইসলামের দেওবন্দী ধারার বর্ষীয়ান মুরুব্বি আল্লামা শাহ আহমদ শফী ইসলাম ও মুসলমানদের ব্যাপক খেদমত আঞ্জাম দিয়ে গেছেন। 

জীবদ্দশায় তিনি বাংলাদেশে ভ্রান্ত মতবাদ ও অনৈসলামিক কার্যকলাপের বিরুদ্ধে বলিষ্ঠ ভ‚মিকা রেখে গেছেন। ইসলামবিদ্বেষী নাস্তিক্যবাদের আগ্রাসী আস্ফালনের বিরুদ্ধেও এদেশের আলেমসমাজ ও তৌহিদী জনতাকে ঐক্যবদ্ধ করেছিলেন।
গতকাল সকালে বাংলাদেশ ক্বওমী মাদরাসা সংগঠন কমিল্লার উদ্যোগে নগরীর মনোহরপুর লাকসাম রোডে জামিয়া আরাবিয়া কাসেমুল উলুমে অনুষ্ঠিত আল্লামা আহমদ শফী স্মরণে দোয়ার মাহফিলে তার জীবন ও কর্ম শীর্ষক আলোচনায় এসব কথা বলেন ওলামায়ে কেরামগণ। বাংলাদেশ ক্বওমী মাদরাসা সংগঠন কমিল্লা জেলার সভাপতি আল্লামা নুরুল হকের সভাপতিত্বে ও সংগঠনের সেক্রেটারি মাওলানা আবদুল কুদ্দুসের সঞ্চালনায় আলোচনায় অংশ নেন জামিয়া আরাবিয়া কাসেমুল উলুম মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আবদুর রাজ্জাক, রানীরবাজার মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মনির হোসেন, হাফেজ আমিনুল ইসলাম (মুরাদনগর), মাওলানা অলিউল্লাহ (কোটবাড়ি) ও হাফেজ মাওলানা ফরিদ আহম্মদ (ইক্বরা) প্রমুখ।
আলোচনা শেষে দোয়ার মাহফিলে মুনাজাত পরিচালনা করেন বাংলাদেশ ক্বওমী মাদরাসা সংগঠন কমিল্লা জেলার সভাপতি আল্লামা নুরুল হক। পরে বাংলাদেশ ক্বওমী মাদরাসা সংগঠন কমিল্লা জেলার পক্ষ থেকে কর্মসংস্থানের বিকল্প মাধ্যম হিসেবে ৫১জন ওলামায়ে কেরামের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়।
দোয়ার মাহফিলে মাওলানা মনিরুল ইসলাম মাল্লানা দ্বীন আহাম্মদ, মুফতি ইয়াকুব, কুমিল্লা নগরীর কান্দিরপাড় জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা আমিনুল্লাহ ও মাওলানা জামিল আহমেদসহ ক্বওমী মাদরাসা সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন