শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ব্রাহ্মণবাড়িয়ায় ড্রেজারে বালু উত্তোলন

অভিযানে ভ্রাম্যমাণ আদালত

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২০, ১২:০৩ এএম

ব্রাহ্মণবাড়িয়ায় সদর উপজেলার বিলকেন্দুয়াই গ্রামে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন বন্ধ ও কৃষি জমি রক্ষায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত।
গতকাল দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ভ‚মি (সদর) এ.বি.এম মশিউজ্জামান এই অভিযান পরিচালনা করেন অভিযানে। অভিযানে ২ হাজার মিটার পাইপ এবং ১ টি ড্রেজার মেশিন ধ্বংস করা হয়েছে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ভূমি (সদর) এ.বি.এম মশিউজ্জামান জানান, কতিপয় বালু ব্যবসায়ীরা বিলকেন্দুয়াই, খাকচাইল ও নাওঘাট মৌজার খালের উপর অবৈধ ড্রেজার মেশিন বসিয়ে খালের পাশে থাকা ইরি-বোরো জমির আইল ঘেঁষে ভূগর্ভস্থ থেকে বালু উত্তোলন করছিল। এতে আশে পাশে থাকা কৃষি জমি নষ্টসহ হুমকির মুখে পড়ে।
স্থানীয় লোকজনের অভিযোগের প্রেক্ষিতে সেখানে অভিযান চালিয়ে অবৈধ ডেজার ও পাইপ ধ্বংস করা হয়েছে। তবে ড্রেজার পরিচালনাকারী মালিক পক্ষের লোকজন প্রশাসনের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ায় কাউকে জরিমানা করা যায় নি। যারা অবৈধভাবে এ কাজ করে আসছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। পাশাপাশি অভিযান অব্যাহত থাকবে। এ সময় স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যসহ সাধারণ জনগণ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন