বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আল্লামা আহমদ শফী (রহ.) ছিলেন দ্বীনি শিক্ষার বাতিঘর

স্টাফ রিপোর্টার, কমিল্লা থেকে : | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

আহলে সুন্নাত ওয়াল জামাআ’ত ইমাম পরিষদ, কুমিল্লার উদ্যোগে বাংলাদেশের অন্যতম ইসলামি শীর্ষ ব্যক্তিত্ব আল্লামা শাহ আহমদ শফী স্মরণে তার বর্ণাঢ্য কর্মময় জীবন শীর্ষক আলোচনা সভা ও দোয়ার মাহফিল গতকাল সকাল দশটায় কুমিল্লা নগরীর ঐতিহাসিক শাহসুজা মসজিদে অনুষ্ঠিত হয়।
ইমাম পরিষদের সভাপতি হাফেজ মাওলানা মিজানুর রহমানের সভাপতিত্বে প্রধান আলোচকের বক্তব্য রাখেন কুমিল্লার বদরপুর মাদরাসার প্রিন্সিপাল পীরে কামেল আল্লামা শাহ ইলিয়াস সিদ্দিকী। পরিষদের সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা সোলাইমানের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে আলোচনায় অংশনেন মাওলানা নোমান আলমগীর, হাফেজ মাওলানা আমিনুল্লাহ, হাফেজ মাওলানা জামিল আহমেদ আশরাফী, হাফেজ মাওলানা আবুল বাশার, মাওলানা হারুনুর রশীদ সরাফত, মাওলানা মারুফ বিল্লাহ, মাওলানা জামাল আবদুল কাদের ও মাওলানা শাহাদাত হোসেন।
ইসলামী শিক্ষার বিস্তারে আল্লামা শাহ আহমদ শফী (রহ.)-এর ভ‚মিকা অনস্বীকার্য ছিল উল্লেখ করে বক্তারা বলেন, ক্বওমি মাদরাসার দাওরায়ে হাদিসের সনদকে স্নাতকোত্তর সমমানের মর্যাদা আদায়ে তিনি ছিলেন সামনের কাতারের নেতা। ইসলামের বিরুদ্ধে কট‚ক্তি আর আলেম-ওলামাদের বিরুদ্ধে যেকোনো বিষোদগারে আল্লামা শফী সবসময় ছিলেন সোচ্চার। শতবর্ষী এই মহান আলেম দীর্ঘ সময় ধরে দ্বীনি শিক্ষার বাতিঘর হয়ে আলো দিয়েছেন আলেম সমাজকে। তার কর্ম ও আদর্শ আলেম সমাজের জন্য আগামীর পথ চলায় পাথেয় হয়ে থাকবে। আলোচনা শেষে দোয়ার মাহফিলের মুনাজাতে আল্লামা শফীর আত্মার মাগফিরাত ও দেশের শান্তি কামনা করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন