শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ব্রাহ্মণবাড়িয়ায় ব্যক্তি মালিকানাধীন জায়গায় রাস্তা তৈরির চেষ্টা, ১৪৫ধারা জারি

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২০, ২:৪০ পিএম

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে জোরপূর্বক ব্যক্তি জায়গার উপর রাস্তা নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। এই ঘটনায় বিজ্ঞ আদালত নালিশী ভূমির উপর ১৪৫ ধারা জারি করে।
খোঁজ নিয়ে জানা যায়, জেলার বিজয়নগর উপজেলার চান্দুরা ইউনিয়নের আমতলী বাজার এলাকায় সাতগাঁও গ্রামের নজরুল ইসলাম জাহাঙ্গীরের একটি মার্কেট রয়েছে। ওই মার্কেট সংলগ্ন চান্দুরা-আখাউড়া সড়কের উন্নয়ন কাজ শুরু হয়েছে। স্থানীয় সরকার দলীয় একটি প্রভাবশালী মহল মার্কেটের জায়গায় রাস্তা তৈরির জন্য প্ররোচনা দিয়ে আসছে। এর অংশ হিসেবে গত ১৯আগস্ট সকালে ঠিকাদার মার্কেটের জায়গায় রাস্তা তৈরির চেষ্টা করেন। এই ঘটনায় ২০আগস্ট জাহাঙ্গীরের ছেলে নেহাল ইসলাম নৌসাদ বিজ্ঞ আদালতে অভিযোগ দিলে বিজয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তদন্ত করার নির্দেশ প্রদান করেন।
ভুক্তভোগী জানান, রাস্তার পূর্বপাশ দিয়ে রাস্তা প্রশস্ত না করে পশ্চিম দিকে আমার মার্কেটের জায়গার উপর প্রশস্তকরণের চেষ্টা করছেন সংশ্লিষ্ট ঠিকাদার। এই ঘটনায় গত ৪অক্টোবর আদালত উক্ত জায়গার উপর ১৪৫ ধারা জারি করে। বিজয়নগর থানা পুলিশকে তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য নির্দেশ দিয়েছে আদালত।
ভুক্তভোগী হাজী নজরুল ইসলাম জাহাঙ্গীর অভিযোগ করে বলেন, আমার অক্ষমতার সুযোগ নিয়ে দখলের চেষ্টা করছে স্থানীয় প্রভাবশালী একটি চক্র। দখল করতে না পেরে ক্ষতিগ্রস্থ করার জন্য আমার মার্কেটের জায়গার উপর দিয়ে রাস্তা তৈরির জন্য ঠিকাদারকে মদদ দিচ্ছে। ঠিকাদার ফিরোজুর রহমান বলেন, রাস্তাটি সোজা করতে গিয়ে যতটুকু লেগেছে ততটুকুই নিয়েছি। এটি ইচ্ছাকৃতভাবে নেওয়া হয়নি। রাস্তা যদি ওনার মার্কেট পর্যন্ত আসে। তাহলে মার্কেটের দামও তো বেড়ে যাবে। আমরা প্রয়োজনে ওই জায়গায় বাদ রেখেই কাজ করব। বিজয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুর রহমান জানান, আদালতের নির্দেশনা মতে ধার্যকৃত তারিখের মধ্যেই বিষয়টি তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন