শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি ৭ ব্যবসায়ীকে জরিমানা

প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর রামপুরার মালিবাগ চৌধুরীপাড়া এলাকায় মেয়াদোত্তীর্ণ ও ঔষধ প্রশাসন অধিদফতরের অনুমোদনহীন ওষুধ বিক্রির অভিযোগে ৭ ব্যবসায়ী এবং এক উৎপাদনকারী প্রতিষ্ঠানের দুই কর্মকর্তাকে ৪ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। র‌্যাব-৩-এর এএসপি বশির আহাম্মদ ও ঔষধ প্রশাসন অধিদফতরের ওষুধ তত্ত্বাবধায়ক মো. নাজমুল ইসলামের উপস্থিতিতে র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম গত বৃহস্পতিবার এ অভিযান পরিচালনা করেন।
র‌্যাব-৩ সিপিসি-২-এর স্কোয়াড কমান্ডার এএসপি মো. আলমগীর রহমান জানান, ওই মার্কেটের বেশকিছু ওষুধের দোকানে ঔষধ প্রশাসন অধিদফতরের অনুমোদনবিহীন বিভিন্ন ধরনের জীবন রক্ষাকারী ওষুধ বিক্রি করছিল। এ সমস্ত ঔষধের কিছু ভারত থেকে অবৈধভাবে আনা হয়েছে এবং কিছু ঔষধ স্থানীয়ভাবে নকল করে তৈরি করা হয়েছে। বেশ কিছু দোকানে প্রচুর মেয়াদ উত্তীর্ণ ঔষধ পাওয়া যায়।
তিনি আরও জানান, এ সকল অভিযোগে আইডিয়াল ট্রেডার্সের ম্যানেজার মো. আনোয়ারুল ইসলামকে ৫০ হাজার, আনন্দ ড্রাগ হাউজের মালিক মিল্টন ঘরামীকে এক লাখ, কুমিল্লা ফার্মেসির মালিককে ২৫ হাজার, লীড ফার্মার মালিক সুমন ভূইয়াকে ৪০ হাজার, ভাই ভাই ফার্মেসির মালিক বিপ্লব দাসকে ৫০ হাজার, ফেনী ফার্মেসির ম্যানেজার আব্দুল মালেক সুমনকে ৫০ হাজার এবং তাজ ফার্মার মালিক মো. হাসানকে ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়। তাছাড়া প্রায় এক বছর আগে মেয়াদ উত্তীর্ণ ফেরত নেয়া ওষুধ পুনরায় দোকানদারের কাছে সরবরাহ করার অভিযোগে ওরিয়ন ফার্মাসিউটিক্যালসের দুই বিক্রয় প্রতিনিধি সুব্রত সরকার ও শহিদুল ইসলামকে ২৫ হাজার টাকা করে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন