সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বড়াইগ্রামে ঐতিহ্যবাহী নৌকা বাইচ

বড়াইগ্রাম (নাটোর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

নাটোরের বড়াইগ্রামে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতার ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। উপজেলার চান্দাই ইউনিয়নের দিয়াড়গাড়ফা গ্রামে কমলা নদীতে গতকাল শনিবার এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে প্রথম স্থান অধিকারী পাবনার চাটমোহরের কাটাখালির নৌকা জনতা এক্সপ্রেস, দ্বিতীয় স্থান অধিকারী উপজেলার দিয়াড়গাড়ফা গ্রামের নৌকা মায়ের দোয়া ও তৃতীয় স্থান অধিকারী দিয়াড়গাড়ফা গ্রামের নৌকা আল্লাহ ভরসাকে যথাক্রমে একটি করে ২৪ ইঞ্চি, ২২ ইঞ্চি ও ১৭ ইঞ্চি এলইডি রঙিন টিভি পুরষ্কার দেয়া হয়। এছাড়া প্রতিযোগিতায় অংশগ্রহণকারী অপর নৌকার মালিকদেরকে সাতটি মোবাইল ও তিনটি দেয়াল ঘড়ি সৌজন্য পুরস্কার দেয়া হয়। 

দিয়াড়গাড়ফা বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারের সভাপতি সিরাজুল ইসলাম নান্নুর সভাপতিত্বে প্রধান অতিথি জেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি বিজয়ীদের হাতে এসব পুরস্কার তুলে দেন।
অনুষ্ঠানে আওয়ামী লীগ নেতা আমিনুল ইসলাম বকুলের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে ইউপি চেয়ারম্যান আনিসুর রহমান খেচু, নীলুফার ইয়ানমিন ডালু, তোজাম্মেল হক, মমিন আলী ও আব্দুস সালাম খান, চান্দাই ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফরিদুল ইসলাম, সাংগঠণিক সম্পাদক আব্দুল মালেক ও রায়হান উদ্দিন, নৌকা বাইচ পরিচালনা কমিটির সভাপতি আব্দুল্লাহ সরদার ও সম্পাদক সদন মোল্লা উপস্থিত ছিলেন। বিলুপ্তপ্রায় এ নৌকা বাইচ উপভোগ করতে বড়াইগ্রাম ও চাটমোহর উপজেলার কমপক্ষে ১৫ হাজার মানুষ নদীর দুই তীরে সমবেত হন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন