শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চালু হলো আন্তঃনগর ট্রেন বাংলাবান্ধা এক্সপ্রেস

পঞ্চগড়-রাজশাহী রুট

তেঁতুলিয়া (পঞ্চগড়) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২০, ৯:১৭ পিএম


বাংলাবান্ধার সাথে চার দেশের রেল যোগাযোগের সম্ভাবনা
পঞ্চগড়-রাজশাহী রুটে প্রথমবারের মত চালু হলো আন্তঃনগর ট্রেন সার্ভিস বাংলাবান্ধা এক্সপ্রেস। গতকাল বৃহস্পতিবার দুপুরে পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে মন্ত্রী উপস্থিত এই ট্রেনটি উদ্বোধন করেন।
এ সময় রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, ভবিষ্যতে এই ট্রেনটি রংপুর থেকে মুর্শিদাবাদ, রাজশাহী থেকে সরাসরি নেপালে যাবে। যোগাযোগ স্থাপন করতে পারলে তাহলে শুধু ভারত নয় নেপাল এবং ভুটানের সঙ্গেও আমাদের রেলের যোগাযোগ স্থাপন হবে। সেক্ষেত্রে বাংলাদেশ, ভারত, নেপাল ও ভুটান চারদেশীয় একটি যোগাযোগ ব্যবস্থা স্থাপন হবে।
এ সময় মন্ত্রী আরো বলেন, এই ট্রেনটি পঞ্চগড়বাসীর দীর্ঘদিনের দাবি ছিলো। সেটা স্বাধীনতার ৫০ বছর পরে পঞ্চগড়ের, ঠাকুরগাঁও ও দিনাজপুরের মানুষের সুবিধা হয়েছে। আমরা প্রকল্প গ্রহণ করেছি বাংলাবান্ধা নয়, আমরা শিলিগুড়ির সাথে ট্রেনটি বাংলাবান্ধা হয়ে যেন যোগাযোগ স্থাপন করতে পারে ইতোমধ্যে ভারত সরকারে সঙ্গে আমাদের কথা হয়েছে। এবং তারা আমাদের আগ্রহ প্রকাশ করেছে। তারা আমাদের কাছে বলেছে, আপনারা শিলিগুড়ি পর্যন্ত আপনাদের পঞ্চগড়কে সম্প্রসারিত করা যায় কি না যাতে ভবিষ্যতে নেপাল, ভুটান, ভারত এবং বাংলাদেশ চারটি দেশ এই ট্রেনের সুবিধা পাবে।
এ সময় উদ্বোধনী অনুষ্ঠানে রেলওয়ে রাজশাহী (পশ্চিমাঞ্চল) এর ব্যাবস্থাপক মিহির কান্তি গুহ এর সভাপতিত্বে উপস্থিথ ছিলেন, রেলমন্ত্রণালয়ের রেল সচিব সেলিম রেজা, পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার ইউসুফ আলী, জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট প্রমূখ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন