শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

হবিগঞ্জে কটন মিলে আগুন

হবিগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২০, ৯:১৯ পিএম

হবিগঞ্জের মাধবপুর উপজেলায় নয়াপাড়াস্থ সায়হাম কটন ও ফয়সল স্পিনিং মিলের তুলার গুদামে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডে ১৫ হাজার বেল তুলা আগুনে বিনষ্ট হয়েছে। এতে প্রায় ৮০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে।
সায়হাম কটন মিলের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ ইশতিয়াক জানান, কটন ও ফয়সল স্পিনিং মিলের গুদামে ১৫ হাজার বেল তুলা মজুদ ছিল। গত বুধবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে হঠাৎ ওই গুদামে আগুন লাগে। সাথে সাথে খবর পেয়ে ফায়ার সার্ভিসের মাধবপুর, শায়েস্তাগঞ্জ, হবিগঞ্জ, সিলেট, মৌলভীবাজার ও শ্রীমঙ্গল (৬টি) ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছে। আগুন নিয়ন্ত্রণে চেষ্টা চালাচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলেও পুরোপুরিভাবে স্বাভাবিক হতে ২/৩দিন সময় লাগবে।
তিনি বলেন, আগুনে মজুদ বেশীর ভাগ তুলা পুরে গেছে। বাকী গুলোও পানিতে নষ্ট হয়ে গেছে। ১৫ হাজার বেলা তুলার বর্তমান বাজার মূল্য ৭০ কোটি টাকা। এছাড়া ভবনসহ অন্যান্য আরো ১০ কোটি টাকার ক্ষতি হবে। সব মিলিয়ে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে ক্ষতির পরিমাণ ৮০ কোটি টাকা হবে। তবে মিল কর্তৃপক্ষ ও ইন্স্যুরেন্স কোম্পানী সঠিক ভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করবে। সায়হাম কটন মিলের জেনারেল ম্যানেরজার এম এম রেজা বলেন, বিদ্যুতের শর্ট-সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।
সিলেট ফায়ার সার্ভিসের পরিচালক কোবাদ আলী জানান, ৬টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলেও পুরোপুরি স্বাভাবিক হতে ২/৩দিন সময় লাগবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন