শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

তারেক মাসুদ-মিশুক মুনীরের ৫ম মৃত্যুবার্ষিকী পালিত

প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা : পুষ্পস্তবক অর্পণ, মানববন্ধন ও শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে দিনব্যাপী মানিকগঞ্জে পালিত হয়েছে তারেক মাসুদ-মিশুক মুনীরের ৫ম মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে গতকাল শনিবার সকাল ১০টায় ঢাকা-আরিচা মহাসড়কের দুর্ঘটনাস্থল মানিকগঞ্জের ঘিওর উপজেলার জোকা এলাকায় নির্মিত স্মৃতিফলকে পুষ্পস্তবক অপর্ণ করে সাংবাদিক, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ নানা শ্রেণী-পেশার মানুষ।
সকাল সাড়ে ১০টায় ঢাকা-আরিচা মহাসড়কে দুর্ঘটনাস্থলে দ্রুত বিচারের দাবিতে মানববন্ধন করা হয়। প্রেসক্লাব, প্রথম আলো বন্ধু সভা, উদীচী ও সাবিসসহ নানা সংগঠন যৌথভাবে এই কর্মসূচির আয়োজন করে। মানববন্ধনে বক্তব্য রাখেন মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানু, বারসিকের জেলা সমন্বয়কারী বিমল রায় তারেক মাসুদ ও মিশুক মুনীর স্মৃতি পরিষদের আহŸায়ক মোঃ ইকবাল হোসেন কচি প্রমুখ। বক্তারা বলেন, মর্মান্তিক এই দুর্ঘটনার ৫ বছর অতিবাহিত হলেও বিচার কাজ এখনও শেষ হয়নি। এই দুর্ঘটনায় প্রখ্যাত সাংবাদিক ও এটিএন বাংলার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মিশুক মুনীর এবং আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদসহ ৫ জন নিহত হলেও বিচার কাজে গুরুত্ব দেয়া হচ্ছে না। অবিলম্বে বিচার কাজ শেষ করার দাবি জানান বক্তারা।
ভাঙ্গায় মৃত্যুবার্ষিকী পালিত
ফরিদপুর জেলা ও ভাঙ্গা সংবাদদাতা : ফরিদপুরের ভাঙ্গায় তারেক মাসুদ সাংস্কৃতিক কেন্দ্র ও ভাঙ্গার থিয়েটারের উদ্যোগে সামসুদ্দিন মোল্যা ফাউন্ডেশনের সহযোগিতায় আলোচনা, সমাধিতে পুষ্পস্তবক অর্পণ, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও মিলাদ মাহফিলসহ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে প্রখ্যাত আন্তর্জাতিক চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদের ৫ম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে শনিবার সকালে তার জন্মস্থান উপজেলার পৌর সদরের নূরপুর গ্রামে তার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, প্রয়াত তারেক মাসুদের মাতা নূরুন্নাহার মাসুদ, ভাঙ্গা কে.এম. কলেজের অধ্যক্ষ মোশায়েদ হোসেন ঢালী, সাংবাদিক ওবাইদুল আলম স¤্রাট, অজয় দাস, হেদায়েত হোসেনসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। পরে দুপুরে উপজেলা হলরুমে শিশু-কিশোর সমাবেশ ও এক চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, তারেক মাসুদ সাংস্কৃতিক কেন্দ্রের সভাপতি কামরুজ্জামান কাফি, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মাসুদ বাবু, সাংস্কৃতিক কর্মী সাইদ মাসুদ, সম্পা মাসুদ প্রমুখ।
প্রসঙ্গত দেশবরেণ্য কান চলচ্চিত্র জাতীয় পুরস্কারপ্রাপ্ত ‘‘মাটির ময়না” খ্যাত নির্মাতা তারেক মাসুদ ২০১১ সালের ১৩ আগস্ট মানিকগঞ্জের ঘিওরের বানিয়াচুরি এলাকায় এক মর্মান্তিক সড়ক দুর্ঘনায় মারা যান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন