শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শাবিতে বঙ্গবন্ধুর প্রথম প্রতিকৃতি উন্মোচন

প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

শাবি সংবাদদাতা : সিলেট বিভাগে প্রথম বঙ্গবন্ধুর প্রতিকৃতি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে নির্মিত হয়েছে। গতকাল শনিবার সকাল ১০টায় বিশ^বিদ্যালয়ের ভিসি ভবনের পাশে প্রতিকৃতির উন্মোচন করেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নান। এর আগে বিশ্ববিদ্যালয়ের বিএনসিসির সদস্যরা ইউজিসির চেয়ারম্যানকে গার্ড অব অনার প্রদান করেন।
শাবিতে নির্মিত বঙ্গবন্ধুর এ প্রতিকৃতিটি নির্মাণে ব্যয় হয় ১২ লাখ ৮ হাজার টাকা। এর ডিজাইনার ছিলেন চবির সাবেক শিক্ষার্থী শেখ নাঈম উদ্দিন। আর নির্মাণ কাজ পরিচালনা করেছে আফিয়া কন্সট্রাকশন। প্রতিকৃতির মূল চত্বর ৪৭ ফুট বাই ২৫ ফুট এবং প্রতিকৃতিটি ৬ ফুট বাই ১০ ফুট।
শাবি ভিসি ড. মো. আমিনুল হক ভূইয়ার সভাপতিত্বে ও রেজিস্ট্রার মো: ইশফাকুল হোসেনের পরিচালনায় প্রতিকৃতি উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আব্দুল মান্নান বলেন, বঙ্গবন্ধু একজন রাজনৈতিক কর্মী থেকে নেতায় পরিণত হন এবং পরে বাঙালি জাতির প্রতি তাঁর অসামান্য অবদানের কারণেই তিনি রাষ্ট্রনায়কে পরিণত হন, যা খুব কম নেতার ভাগ্যেই জুটে থাকে। দূরদর্শী নেতৃত্ব ও প্রজ্ঞার কারণেই বঙ্গবন্ধু সাধারণ মানুষের কাছে পোঁছতে পেরেছিলেন। সভাপতির বক্তব্যে শাবি ভিসি বলেন, শাবি ক্যাম্পাসে বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপনের দাবি দীর্ঘদিনের। আজ দীর্ঘদিনের এ দাবি ও লালিত স্বপ্নের বাস্তবায়ন হলো। এজন্য বিশ্ববিদ্যালয় পরিবার গর্বিত ও আনন্দিত।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কোষাধ্যক্ষ ড. মো. ইলিয়াস উদ্দীন বিশ্বাস, প্রতিকৃতি স্থাপন কমিটির সভাপতি ড. মো. রাশেদ তালুকদার ও প্রতিকৃতির ডিজাইনার শেখ নাঈম উদ্দিন দিপু। অনুষ্ঠান শেষে ইউজিসির চেয়ারম্যান ও শাবি ভিসি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পু®পস্তবক অর্পণ করেন। এ সময় বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, ছাত্র-ছাত্রী, শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন