ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

বিশ্ব শান্তিরক্ষায় বাংলাদেশ রোল মডেল

চট্টগ্রামে পররাষ্ট্রমন্ত্রী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২০, ১২:০৪ এএম

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, নিজেদের দেশে হিংসার শিকার হয়েছেন রোহিঙ্গারা। শুধু হিংসার শিকার হয়ে লাখ লাখ রোহিঙ্গা বিতাড়িত হয়েছেন। এজন্য বিশ্ব শান্তিরক্ষায় বাংলাদেশ একটি মডেল তৈরি করেছে। যেটি জাতিসংঘে উপস্থাপন করা হয়েছে। বাংলাদেশ বিশ্ব শান্তিরক্ষায় এখন রোল মডেল।
গতকাল শুক্রবার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন চট্টগ্রাম কেন্দ্রে আয়োজিত ‘অদম্য বাংলাদেশ’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নেটওয়ার্ক ফর ইন্টারন্যাশনাল ল্ স্টুডেন্টস বাংলাদেশ চ্যাপ্টার এই অনুষ্ঠানের আয়োজন করে।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, দেশে দুইটি সম্পদ রয়েছে। তা হলো- মানবসম্পদ ও পানি। কিন্তু দক্ষতার অভাবে এই দুই ধরনের সম্পদকে কাজে লাগাতে পারছি না। যদি এই সম্পদকে কাজে লাগানো যায় তাহলে বাংলাদেশ স্বয়ংসম্পূর্ণ হবে। সিলেট-চট্টগ্রাম-কক্সবাজার বিমান যোগাযোগ চালুর প্রক্রিয়া চলছে জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ইতোমধ্যে চট্টগ্রাম থেকে সিলেটে বিমান চলাচল শুরু হয়েছে। এখন সিলেট থেকে চট্টগ্রাম হয়ে কক্সবাজার পর্যন্ত বিমান যোগাযোগ চালুর প্রক্রিয়া চলছে। ‘অদম্য বাংলাদেশ’ গ্রন্থের লেখক ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন অনুষ্ঠানে অনুভ‚তি প্রকাশ করে বক্তব্য রাখেন। এতে বিশেষ আলোচক ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শিরীণ আখতার।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইন অনুষদের ডিন এবিএম আবু নোমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. সরোজ কান্তি সিংহ হাজারী, বান্দরবান বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. এএফ ইমাম আলী, চিটাগাং চেম্বার সভাপতি মাহাবুবুল আলম, বাংলাদেশ চা বোর্ডের যুগ্মসচিব ড. নাজনীন কাউসার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন