বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মতলবে মা ইলিশ ধরার অপরাধে জেলে আটক ১ জনের কারাদণ্ড, ৩ জনকে অর্থদণ্ড

মতলব উত্তর (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২০, ৯:৩৪ এএম

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মেঘনা নদীতে অভিযান চালিয়ে ৮ জেলে, ৫০হাজার মিটার কারেন্ট জাল ও ইঞ্জিনচালিত ট্রলার করা হয়েছে। শনিবার(১৭ সেপ্টেম্বর) বিকাল থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশীষ দাশ নেতৃত্বে মা ইলিশ সংরক্ষণ অভিযান পরিচালিত হয়।
পরবর্তীতে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট স্নেহাশীষ দাশ ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ১ জন আসামিকে ১ মাসের বিনাশ্রম কারাদ-, ৩ জনকে ১৫ হাজার টাকা অর্থদ- ও ৪ জন অপ্রাপ্তবয়স্ক হওয়ায় মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়। জব্দকৃত কারেন্টজাল পরে ধ্বংস করা হয় এবং উদ্ধারকৃত মাছ স্থানীয় মাদ্রাসায় এতিমদের মধ্যে বিতরণ করা হয়।
কারাদন্ডপ্রাপ্ত হলেন মুন্সিগঞ্জ জেলার সদর উপজেলার মল্লিকা চরের মোঃ আব্দুল হামিদ বেপারী (৬০) , অর্থদ- প্রাপ্ত সোহেল প্রধান( ২৮), রশিদ বেপারী (৪০) ও আহম্মদ প্রধানীয়
অভিযান পরিচালনাকালে উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মনোয়ারা বেগম, বেলতলী নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবু তাহের, ইউএনও’র সিএ আমিনুল ইসলাম।
উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশীষ দাশ বলেন, মা ইলিশ রক্ষার সরকারের সকল কার্যক্রম বাস্তবায়নে অভিযান পরিচালিত অব্যাহত থাকবো। সরকারে নিদের্শনা অমান্য করলেই কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন