বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

গৌরীপুরে স্বেচ্ছাসেবক লীগ নেতাকে কুপিয়ে হত্যা

বিএনপি নেতাসহ গ্রেফতার ৪

মো. শামসুল আলম খান : | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

ময়মনসিংহের গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও বিআরডিবির চেয়ারম্যান মাসুদুর রহমান শুভ্রকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। এ সময় গুরুতর আহত হয় তার দুই সহযোগি। গত শনিবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার পান মহালে ঘটনা ঘটে। নিহত শুভ্র পৌরসভার কালিপুর এলাকার বাবুল মিয়ার ছেলে। তিনি আসন্ন পৌরসভা নির্বাচনে মেয়র পদে আ.লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। এ ঘটনায় বিএনপি নেতা ১নং মইলাকান্দা ইউনিয়নের চেয়ারম্যান রিয়াদুজ্জানের রিয়াদসহ ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত অন্যরা হলেন- রিয়াদের সহযোগি জাহাঙ্গীর, মুজিবর ও রাসেল। 

পুলিশ ও স্থানীয়রা জানায়, শনিবার রাত ১০টার দিকে উপজেলা সদরের পান মহালে চায়ের দোকানে মাসুদুর রহমান শুভ্র সহযোগিদের নিয়ে চা খাচ্ছিলেন। এ সময় সিএনজি যোগে ৮-১০ জনের একটি স্বশস্ত্র সন্ত্রাসী দল এসে তার উপর হামলা চালায়। এ সময় সন্ত্রাসীরা শুভ্রকে এলোপাতারি কুপিয়ে গুরুতর যখম করে। পরে আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিক্যালে নেয়া হলে রাত ১১টার দিকে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।
জানা যায়, স্বেচ্ছেসেবকলীগ নেতা শুভ্র হত্যার ঘটনায় পুলিশ, র‌্যাবসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর লোকজন ঘটনাস্থল পরিদর্শন করেন। এদিকে শুভ্র’র মৃত্যুর খবরে এলাকায় উত্তেজনা বিরাজ করতে শুরু করে। তবে পুলিশের কঠোর নজরধারীতে ওই রাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটলেও গতকাল রোববার ভোর থেকেই উত্তেজনা ছড়িয়ে পড়ে গৌরপুর পৌর শহরে। এ সময় বিক্ষুব্দ নেতাকর্মীরা পৌর শহরের বিভিন্ন সড়কে অবরোধ সৃষ্টি করে টায়ার জ্বালিয়ে শুভ্র হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে। পরে দুপুর সাড়ে ১২টার দিকে উত্তেজিত জনতা এ ঘটনায় অভিযুক্ত বিএনপি নেতা ইউপি চেয়ারম্যানের রিয়াদের উত্তর বাজারের বাসভবনে হামলা চালিয়ে আগুন ধরিয়ে দেন। একপর্যায়ে বিক্ষুদ্ধরা পৌর মেয়র ও পৌর আ.লীগের সভাপতি সৈয়দ রফিকুল ইসলামের বাসভবন, স’মিল ও ব্যবসা প্রতিষ্ঠানসহ ৫টি স্থানে হামলা চালিয়ে অগ্নিসংযোগ করে। পরে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট আগুন নিয়ন্ত্রনে আনে। একই সময়ে গ্রেফতারকৃত রিয়াদের শ^শুড় মৃত নুরুল ইসলামের বাসায় অগ্নিসংযোগ ও ভাঙচুর করা হয়।
গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সোহেল রানা জানান, গত বছর জিয়াউর রহমানের শাহাদত বার্ষিকীর এক অনুষ্ঠানে শুভ্র’র সাথে বিএনপি নেতা চেয়ারম্যান রিয়াদের হাতাহাতি হয়। এরপর থেকেই রিয়াদ ও শুভ্রর বিরোধের সৃষ্টি হয়। মূলত ওই আক্রোশের জের ধরে এ হামলার ঘটনা ঘটেছে বলে দাবি করেন স্থানীয় আ.লীগ নেতাকর্মীরা।
তবে স্থানীয় কয়েকজন আ.লীগ নেতার ধারণা, অন্যদল থেকে দলের ভেতর অনুপ্রবেশকারী কতিপয় নেতাদের মদদে এ পরিকল্পিত হত্যাকান্ডটি সংগঠিত হয়েছে। এতে হাইব্রীড আ.লীগ নেতারাও জড়িত থাকতে পারে।
এ বিষয়ে গৌরীপুর থানার ওসি মো. বোরহান কবির বলেন, পূর্ব আক্রোশের জের ধরে এ হামলা ও হত্যাকান্ডের ঘটনা ঘটেছে বলে ধারণা করা যায়। এ ঘটনায় জড়িত সন্দেহে ৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন