ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ১০ রবিউস সানি ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

সাংবাদিক কাজলের জামিন কেন নয় আইওকে তলব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টে করা মামলার আসামি ফটোসাংবাদিক শফিকুল ইসলাম কাজলকে কেন জামিন দেয়া হবে না- এই মর্মে রুল জারি করেছেন হাইকোর্ট। এক রিট পিটিশনের পরিপ্রেক্ষিতে গতকাল সোমবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম এবং বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ডিভিশন বেঞ্চ এ রুল জারি করেন।

রুল জারির পাশাপাশি মামলার তদন্ত কর্মকর্তাকেও আদালতে তলব করা হয়েছে। আগামী ১২ নভেম্বর মামলার নথিপত্র নিয়ে তাকে হাজির হতে হবে। আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়–য়া। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সরোয়ার হোসেন বাপ্পি। জ্যোতির্ময় বড়–য়া রুলের বিষয়ে বলেন, সাংবাদিক কাজলকে কেন জামিন দেয়া হবে না- এই মর্মে রুল জারি করেছেন হাইকোর্ট। সেই সঙ্গে মামলার নথি নিয়ে আগামী ১২ নভেম্বর তদন্ত কর্মকর্তাকে হাজির হতে বলা হয়েছে।

প্রসঙ্গত: চলতি বছর ৯ মার্চ রাজধানী রাজধানীর শেরেবাংলা নগর থানায় কাজলসহ ৩২ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন মাগুরা-১ আসনের সরকারদলীয় এমপি সাইফুজ্জামান শেখর। গত ১০ ও ১১ মার্চ রাজধানীর হাজারিবাগ ও কামরাঙ্গীরচর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে আরও দুটি মামলা করা হয়। ১১ মার্চ মামলাটি করেন যুব মহিলা লীগের নেত্রী ইয়াসমিন আরা বেলী। গত ১৮ মার্চ রাতে কাজলকে অপহরণ করা হয়েছে- এমন অভিযোগ এনে চকবাজার থানায় মামলা করেন তার ছেলে মনোরম পলক। ঢাকা থেকে নিখোঁজের ৫৩ দিন পর গত ২ মে রাতে যশোরের বেনাপোলের সীমান্ত এলাকা সাদিপুর থেকে ‘অনুপ্রবেশ’র দায়ে ফটোসাংবাদিক ও দৈনিক পক্ষকালের সম্পাদক শফিকুল ইসলাম কাজলকে আটক করেন বিজিবি (বর্ডার গার্ড বাংলাদেশ) সদস্যরা। ৩ মে অনুপ্রবেশের অভিযোগে বিজিবির দায়ের করা মামলায় আদালতে সাংবাদিক কাজলের জামিন মঞ্জুর হয়। কিন্তু পরবর্তীতে কোতোয়ালি মডেল থানায় ৫৪ ধারায় অপর একটি মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। সেই থেকে সাংবাদিক কাজল কারাগারে রয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন