ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

নিখোঁজ ৫ যাত্রী

পটুয়াখালীতে স্পিডবোট ডুবি

পটুয়াখালী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২০, ১২:০২ এএম

দুর্যোগপূর্ণ আবহাওয়ার নিষেধাজ্ঞা উপক্ষো করে গত বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে রাঙাবালীর কোড়ালিয়া-পানপট্টি নৌরুটের রুমেন-১ স্পিডবোট ডুবিতে ১৭ যাত্রীর মধ্যে ১২জন উদ্ধার হলেও ৫ যাত্রী এখনও নিখোঁজ। ঘটনার পর থেকে পুলিশ ও কোস্টগার্ড স্থানীয়দের সহায়তায় উদ্ধার অভিযান চালালেও নিখোঁজ ব্যক্তিদের সন্ধান পাওয়া যায়নি। গতকাল শুক্রবার সকাল থেকে স্থানীয়ভাবে আবারও উদ্ধার অভিযান শুরু করা হলেও দুর্যোগপূর্ণ আবহাওয়ার তারা সফল হননি।

এদিকে গতকাল সকাল ১০টার দিকে ফায়ার সার্ভিসের বরিশালের ডুবুরিদল নিয়ে পটুয়াখালী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. ফিরোজ আহমেদ আগুনমুখা নদীর পানপট্টি প্রান্ত থেকে উদ্ধার অভিযান কাজ শুরু করার জন্য বিকেল ৫টা পর্যন্ত অবস্থান করলেও বৈরী আবহাওয়ার কারণে উদ্ধার শুরু করতে পরেননি বলে তিনি এ প্রতিবেদককে জানান। এ পর্যন্ত নিখোঁজ ব্যক্তিরা হলেন, রাঙাবালী থানার পুলিশ কনস্টেবল মো. মহিব্বুল্লাহ, কৃষি ব্যাংক বাহেরচর শাখার পরিদর্শক মো. মোস্তাফিজুর রহমান, আশা ব্যাংকের খালগোড়া শাখার কর্মকর্তা কবির হোসেন, দিনমজুর মো. ইমরান ও মো.হাসান মিয়া। পটুয়াখালী নদীবন্দরের সহকারী পরিচালক খাজা সাদিকুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করে জানান, দুর্যোগপূর্ণ আবহাওয়ার নিষেধাজ্ঞা উপেক্ষা করে স্পিডবোট চালানোর দায়ে স্পিডবোট মালিক ও চালকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

রাঙাবালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাশফাকুর রহমান জানান, নিখোঁজ ব্যক্তিদের উদ্ধারে আমি ঘটনাস্থলে যেয়ে স্থানীয়ভাবে উদ্ধার কাজ চালাই, এছাড়াও কোস্টগার্ড কাজ করে, ফায়ার সার্ভিসের ডুবুরিদল উদ্ধার কাজে এসেছে, কিন্তু দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে উদ্ধার কাজ শুরু করতে পারেনি। তিনি আরও জানান, দোষিদের কোনভাবেই ছাড় দেয়া হবে না। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন