শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

হাতিয়ায় ছাত্রীকে উত্ত্যক্ত দ্ইু যুবকের কারাদন্ড

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

হাতিয়া উপজেলার চরকিং ইউনিয়নে এক মাদরাসাছাত্রীকে উত্যক্ত ও ফেসবুকে অপপ্রচার চালানোর অভিযোগে দুই যুবককে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। একই সাথে তাদের মোবাইল ফোনের ফেসবুক আইডি থেকে কিছু আলামত জব্দ করা হয়েছে। গতকাল শনিবার দুপুরে চরকিং হাতিয়া বাজার এলাকায় এ অভিযান পরিচালনা করেন হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইমরান হোসেন। কারাদন্ডপ্রাপ্তরা হলেন- চরকিং এলাকার জাকের হোসেনের ছেলে ইলিয়াছ ও হাতিয়া পৌরসভা ৪নং ওয়ার্ড উত্তর বেজুগুলিয়া এলাকার আব্দুর রহমানের ছেলে আলতাফ হোসেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, স্থানীয় একটি মাদরাসার আলিমের ছাত্রীকে বিভিন্নভাবে কু-প্রস্তাব দিয়ে আসছিল ইলিয়াছ হোসেন। তার প্রস্তাবে রাজি না হওয়ায় ইলিয়াছ তার ফেসবুক আইডি থেকে ওই ছাত্রীর ছবি ফেব্রিকেটেড করে এবং ছাত্রীর বিরুদ্ধে আপত্তিকর স্ট্যাটাস দিয়ে আসছিল। একই সাথে তার সহযোগি আলতাফ ওই ছাত্রীর বিয়ের প্রস্তাব আসলে পাত্র পক্ষের মোবাইল নাম্বার নিয়ে ফেব্রিকেটেড ছবিগুলো পাঠাতো এবং খারাপ কথা বলতো। যার ফলে ওই ছাত্রীর বিয়ে ভেঙে যেতো। ভুক্তভোগী ওইছাত্রীর লিখিত অভিযোগের ভিত্তিতে গতকাল দুপুরে চরকিং এলাকায় অভিযান চালিয়ে ইলিয়াছ ও আলতাফকে আটক করা হয়। আটকের পর তারা নিজেদের অপরাধ স্বীকার করে। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে উত্যক্ত করার অপরাধে ইলিয়াছকে ১ বছর ও আলতাফকে ৬ মাসের বিনাশ্রাম কারাদন্ড প্রদান করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইমরান হোসেন জানান, দন্ডপ্রাপ্ত ইলিয়াছ দাবি করে ওই ছাত্রীর সাথে তার তিন বছরের প্রেমের সম্পর্ক ছিল। গত দেড় বছর ধরে তাদের মধ্যে সম্পর্ক না থাকায় সে নিজের ফেসবুক আইডি থেকে ওই ছাত্রীর বিরুদ্ধে বিভিন্ন খারাপ স্ট্যাটাস দিয়ে আসছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন