ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ১০ রবিউস সানি ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

কোটালীপাড়ায় ঝুঁকিপূর্ণ কাঠের পুলে কোমলমতি শিক্ষার্থীদের পারাপার

কোটালীপাড়া ( গোপালগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২০, ১:২২ পিএম

গোপালগঞ্জের কোটালীপাড়ায় ঝুঁকিপূর্ণ একটি কাঠের পুলের উপর দিয়ে পারাপার হচ্ছে কোমলমতি শিক্ষার্থীরা।


আজ শনিবার উপজেলার দক্ষিণ নারিকেল বাড়ি গ্রামে গিয়ে দেখা যায় অবসার প্রাপ্ত ইংরেজি শিক্ষক আবুল হোসেন খন্দকারের রানা পাঠশালায় ঝুকি পুর্ন কাঠের পুল পাড় হয়ে শিক্ষা নিতে আসছেন এলাকার কচিকাচাঁর কোমলমতি শিক্ষার্থীরা।


তারা প্রতিদিন জিবনের ঝুকি নিয়ে ওই ঝুকি পুর্ন কাঠের পুল ব্যবহার করছেন। ফলে দুর্ঘটনার শিকার হচ্ছেন তারা। শিক্ষার্থী ও শিক্ষকের দাবি সরকার যেন কোমলমতি শিশুদের কথা চিন্তা করে জরাজির্ন কাঠের পুলটি অপসারণ করে দ্রুত একটি ব্রীজ নির্মান করে দেয়।

ডগলাস মেমোরিয়াল উচ্চবিদ্যালয়ের অবসর প্রাপ্ত ইংরেজি শিক্ষক আবুল হোসেন খন্দকার জানান চাকুরি থেকে অবসর গ্রহন করার পর থেকে বাড়িতে একটি পাঠশালা নির্মান করে এলাকার গরিব ও মেধাবি শিক্ষার্থীদের বিনা বেতন পাঠদান করে আসছি। প্রতিদিন আমার পাঠশালায় ২০ জন নবম শ্রেনির শিক্ষার্থী ও ২০ জন শিশু শিক্ষার্থী ঝুঁকি পুর্ন কাঠের পুলের উপর দিয়ে শিক্ষা নিতে আসে। বেশ কিছুদিন আগে নিজস্ব অর্থায়নে পুলটি নির্মান করা হয়েছিল। বর্তমানে পুলটি ভেঙ্গে জরাজির্ন হয়ে পারাপারের সম্পুর্ন অনউপযোগী হয়ে পড়েছে ফলে কোমলমতি শিক্ষার্থীরা এই পুল দিয়ে পারাপার হতে গিয়ে দুর্ঘটনার শিকার হচ্ছে।পুলটির স্হানে অচিরেই একটি ব্রীজ নির্মান করা না হলে যে কোন সময়ে প্রান হানির মত দুর্ঘটনা ঘটতে পারে।

তিনি আরো বলেন পুলটির ভগ্নদশা দেখে এটাকে মেরামত করার জন্য আমারই ছাত্র চেয়ারম্যান অমৃত লাল হালদারের কাছে গেলে সে আমার সাথে অশালিন আচরণ করে ফিরিয়ে দিয়েছেন।


আমি দ্রুত এই ভাঙ্গা কাঠের পুলটিকে অপসারণ করে একটি ব্রীজ নির্মানের জন্য সরকারের সংশ্লিষ্ট কর্মকর্তাদের দৃস্টি আকর্ষন করছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন