ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

চাঁদপুর মেঘনায় জেলেদের হামলায় ১৩পুলিশ আহত

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২০, ২:২৮ পিএম

চাঁদপুর রাজরাজেশ্বর ইউনিয়নের চরলক্ষ্মীপুরে জেলেদের অতর্কিত হামলায় এসপিসহ কমপক্ষে ১৩পুলিশ আহত হয়েছে। আহতরা চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন । রোববার বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন অতিরিক্ত পুলিশ সুপার ফরিদা পারভীন, পুলিশ কনস্টেবল হেলাল উদ্দিন, নায়েক ইকবাল, মুজাহিদুল ইসলাম, আল-মামুন, ফেরদৌস শেখ, নিলয় দেব, আলামিন, কাউসার, ও শাহজালাল।

আহত পুলিশ সদস্যরা জানান, রোববার ভোরে তারা ঢাকা নৌ পুলিশ হেডকোয়ার্টার থেকে অতিরিক্ত পুলিশ সুপার ফরিদা পারভীনসহ একটি দল মা ইলিশ রক্ষা অভিযানে নামেন। তারা চাঁদপুর মেঘনা নদীর চরলক্ষীপুর স্থানে আসলে ওই এলাকার জেলেরা একজোট হয়ে তাদের উপর অতর্কিত হামলা চালায়। এসময় জেলেরা ইট-পাটকেল ও বিভিন্ন লাঠিসোটা নিয়ে পুলিশ সদস্যদের উপর হামলা চালালে তারা রক্তাক্ত জখম হন।

পরে অভিযানে থাকা অন্যান্য পুলিশ সদস্যরা আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য চাঁদপুর সরকারি হাসপাতাল নিয়ে যায়।

হামলার খবর পেয়ে চাঁদপুর মডেল থানার পুলিশ সদস্যরা হাসপাতালে ছুটে গিয়ে আহতদের খোঁজখবর নেন এবং তাদের চিকিৎসা ক্ষেত্রে সহযোগিতা করেন। আহতরা সবাই বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন।

উল্লেখ্য ইলিশের প্রজনন মৌসুম ১২ অক্টোবর থেকে ২নভেম্বর পর্যন্ত ২২ দিন চাঁদপুরের মতলব উত্তর থেকে হাইমচরের চরভৈরবী পর্যন্ত মেঘনা নদীর ৬০ কিলোমিটারে ইলিশের প্রজনন ক্ষেত্রে সব ধরনের মাছ ধরার উপর নিষেধাজ্ঞা রয়েছে। এ সময়ে অর্থাৎ ২২ দিন মাছ পরিবহন, মজুত, বাজারজাতকরণ এবং বিক্রয় নিষিদ্ধ। এ আইন অমান্যকারীদের বিরুদ্ধে শাস্তির বিধান রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন