ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী

প্রবাস জীবন

আমিরাত প্রবাসীদের ‘গবিবের ডাক্তার’ লুৎফুন্নাহারের ইন্তেকাল

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২০, ৭:৫২ পিএম

আবুধাবিস্থ ক্লিভল্যান্ড হাসপাতালে চিকিৎসাধীন থাকাকালীন অবস্থায় ডাক্তার লুৎফুন্ননাহার। ইনসেটে তারই ছবি


দীর্ঘ প্রায় চল্লিশ বছর আরব আমিরাতের আবুধাবিতে প্রবাসী বাংলাদেশীদের কাছে ‘গরিবের ডাক্তার’ হিসেবে পরিচিত ডাক্তার লুৎফুন্ননাহারের ইন্তেকালে প্রবাসী বাংলাদেশিরা হারিয়েছেন মানবতার সেবায় নিবেদিত একজন চিকিৎসক অভিভাবককে।

জানা গেছে, চিকিৎসা সেবাবঞ্চিত অসহায় প্রবাসীদের কাছে ডাক্তার লুৎফুন্ননাহারের নিরলস চিকিৎসা সেবায় জনপ্রিয়তা ছিল কিংবদন্তির মতো। প্রবাসে গরিব রোগীদের ফ্রি চিকিৎসা, ফ্রি ঔষধপত্র, এমনকি ফলমূল কেনার টাকাসহ কখনো কখনো গাড়ি ভাড়ার টাকা দিয়েও দৃষ্টান্ত রেখেছিলেন গরিবের এই ডাক্তার। গত বছর ২৫ জুলাই ব্রেন হেমারেজের কারণে হেমারেজিক স্ট্রোকে আক্রান্ত হয়ে আবুধাবিস্থ ক্লিভল্যান্ড হাসপাতালে দীর্ঘ দেড় মাস কোমায় থাকার পর তার চেতনা ফিরে এলেও চলৎশক্তিহীন অবস্থায় ছিলেন শয্যাশায়ী। বিকল কিডনি এবং নিউমোনিয়া থেকে ফুসফুসের সংক্রমণ জনিত সমস্যাও ছিল তার। অবস্থার কিছুটা উন্নতি হলে ডাক্তার লুৎফুন্ননাহারকে বাংলাদেশে পরবর্তী চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হলে গত ২৫ অক্টোবর রোববার ঢাকার এ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সকাল ৯টায় ইন্তেকাল করেন তিনি।
মানিকগঞ্জের মেয়ে ডাক্তার লুৎফুন্ননাহার সিলেট মেডিকেল থেকে এমবিবিএস করে ১৯৭৯ সালে এসেছিলেন তার প্রকৌশলী স্বামী সৈয়দ আহমদ মনসুরের কর্মস্থল আবুধাবিতে। তার দুই ছেলে সৈয়দ আহমদ মুনতাসির ও সৈয়দ আহমদ তানভীর যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় কম্পিউটার সায়েন্স ও মেডিকেল সায়েন্সে পিএইচডি করছেন। তার রূহের মাগফিরাত কামনা করছেন প্রবাসী বাংলাদেশিরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন