শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

শোকের শক্তিতে জঙ্গিবাদ রুখে দেয়ার অঙ্গীকার চসিক মেয়রের উদ্যোগে ৪০ কি.মি. মানবপ্রাচীর

প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : ‘শোকের শক্তিতে রুখো সন্ত্রাস ও জঙ্গিবাদ’ এ ¯েøাগানে চট্টগ্রাম নগরীতে ৪০ কিলোমিটার এলাকাজুড়ে লক্ষাধিক জনতার মানবপ্রাচীর কর্মসূচি পালিত হয়েছে গতকাল (সোমবার)। সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের উদ্যোগে ব্যতিক্রমধর্মী এ কর্মসূচিতে রাস্তায় নেমে আসে হাজারো মানুষ। সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ১ ঘণ্টার মানবপ্রাচীর কর্মসূচিতে নানা শ্রেণী-পেশার মানুষ সমবেত হয়ে সন্ত্রাস ও জঙ্গিবাদ রুখে দেয়ার দৃপ্ত অঙ্গীকার করেন। মেয়র আ জ ম নাছির শোককে শক্তিতে পরিণত করে সন্ত্রাস জঙ্গিবাদ প্রতিহত করার উদাত্ত আহŸান জানান। তিনি বলেন, চট্টগ্রামকে নিয়ে ষড়যন্ত্র চলছে। জনগণকে সাথে নিয়ে এ ষড়যন্ত্রের জবাব দেয়া হবে।
চট্টগ্রাম নগরীর কর্ণফুলী শাহ আমানত সেতু বশিরুজ্জামান চত্বর থেকে বহদ্দারহাট, মুরাদপুর, সিডিএ এভিনিউ, শেখ মুজিব রোড, এম এ আজিজ রোড হয়ে কাটগড় কামাল আতাতুর্ক এভিনিউ পর্যন্ত। এ ছাড়াও দেওয়ানহাট থেকে অলঙ্কার, ষোলশহর ২ নম্বর গেট থেকে বায়েজিদ বোস্তামী রোড হয়ে অক্সিজেন এবং বহদ্দারহাট থেকে কাপ্তাই পর্যন্ত প্রায় ৪০ কিলোমিটার এলাকাজুড়ে মানবপ্রাচীর গড়ে তোলে নানা শ্রেণী- পেশার মানুষ। প্রখর রোদ উপেক্ষা করে সিটি কর্পোরেশন পরিচালিত শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, চসিকের ৮ হাজার কর্মকর্তা-কর্মচারীসহ নগরীর বিভিন্ন স্তরের জনগণ অংশগ্রহণ করে। বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীরাও এতে শরিক হন।
সাবেক মন্ত্রী ডা: মো: আফছারুল আমীন, এম আবদুল লতিফ এমপি তাদের নির্বাচনী এলাকায় আয়োজিত মানবপ্রাচীরে নেতৃত্ব দেন। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৪১টি ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলররা তাদের নির্ধারিত স্থানে মানববন্ধনে নেতৃত্ব দেন। মেয়র আ জ ম নাছির উদ্দীন কর্ণফুলী সেতু থেকে নগরীর বিভিন্ন সড়কের মানবপ্রাচীরে অংশগ্রহণকারীদের সাথে শুভেচ্ছা বিনিময় শেষে টাইগারপাস এলাকায় এসে কর্মসূচির সমাপ্তি ঘোষণা করেন।
আ জ ম নাছির উদ্দীন বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলায় জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ আস্তানা গাড়তে পারবে না। চট্টগ্রাম শান্তি ও নিরাপদ এলাকা। চট্টগ্রামে অলি-আউলিয়াদের পুণ্যভূমি। এ চট্টগ্রামে জঙ্গি ও সন্ত্রাসীদের কোনো স্থান নেই। তিনি বলেন, চট্টগ্রামবাসী ধর্মপ্রাণ, সহজ-সরল প্রকৃতির মানুষ। এখানে ধর্ম-বর্ণ-সম্প্রদায়-দলমত নির্বিশেষে সকলে মিলেমিশে শান্তিতে সৌহার্দ্যপূর্ণ পরিবেশে স্ব-স্ব ধর্মকর্ম পালন করে যাচ্ছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে ভোরে নগর ভবনে বঙ্গবন্ধু চত্বরে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। দুপুরে নগর ভবনের কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে খতমে কোরআন, মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাত শেষে এতিমদের মধ্যে তাবারুক বিতরণ করা হয়। এসব কর্মসূচিতে প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, মিসেস জোবাইরা নার্গিস খান, জাতীয় শোক দিবস উদযাপন কমিটির আহŸায়ক কাউন্সিলর নাজমুল হক ডিউক, ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবুল হোসেন, প্রধান শিক্ষা কর্মকর্তা মিসেস নাজিয়া শিরিন, প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমেদ, প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, সিটি ম্যাজিস্ট্রেট সনজিদা শারমিন, সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর, চসিকের বিভাগীয় ও শাখা প্রধানসহ সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারী। মিলাদ মোনাজাত পরিচালনা করেন মাওলানা হারুন অর রশিদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন