শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বসতবাড়িতে তালা দিয়ে চলাচলের পথ বন্ধ করে দিয়েছে প্রতিপক্ষ

প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, বগুড়া থেকে : বগুড়ার সোনাতলা উপজেলার উত্তর আটকড়িয়া গ্রামে সম্পত্তি নিয়ে বিরোধের জের ধরে ও পাওনা টাকা আত্মসাতের উদ্দেশ্যে বসতবাড়িতে তালা লাগিয়ে এবং বাড়ির চারপাশে বাঁশের ঘেরা দিয়ে চলাচল বন্ধ করে দিয়েছে প্রতিপক্ষের লোকজন। চলাচলের পথ বন্ধ করে দিয়েও ক্ষান্ত হয়নি প্রতিপক্ষ, তারা বাড়ির চারপাশে খনন করে গভীর গর্তের সৃষ্টি করেছে যাতে ওই বাড়ির লোকজন বাড়ি থেকে কখনও বাইরে বের হয়ে চলাচল করতে না পারে। এ ব্যাপারে প্রতিকার চেয়ে সোনাতলা থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।
প্রত্যক্ষদর্শী ও থানায় দায়েরকৃত অভিযোগ সূত্রে জানা গেছে, উত্তর আটকড়িয়া গ্রামের মৃত ধলু মোল্লার ছেলে সোহরাব আলীর কবলাকৃত সাত শতাংশ জমির উপর পাকা বিল্ডিং বাড়ি নির্মাণ করে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছে। গত ১০/০৮/২০১৬ তারিখ বুধবার আনুমানিক দুপুর ১টায় একই গ্রামের মৃত আব্দুল আজিজ মোল্লার ছেলে মোশারফ মোল্লা ও তার পরিবারের লোকজন সোহরাব আলীর দালান বাড়ির ফটকে আক্রোশ মূলকভাবে তালা ঝুলিয়ে দেয় এবং বাড়ির পাশে চলাচলের রাস্তায় বাঁশ দিয়ে ঘিরে দেয়। সেই সাথে বাড়ির চারপাশে রাস্তায় মাটি কেটে গভীর গর্তের সৃষ্টি করে।
এলাকাবাসী সূত্রে জানা যায়, একই এলাকার মোশারফ মোল্লা ও তার ছেলে নাঈম মোল্লা ১৫ শতাংশ জমি বিক্রয়ের উদ্দেশ্যে সোহরাব আলীর ভাই পেস্তা মিয়ার কাছ থেকে ৩ লক্ষ ১৫ হাজার টাকা গ্রহণ করে গত ০৫/০১/২০১২ তারিখে একটি বায়নানামা দলিল করে দেয়। বায়নার সময় শেষ হয়ে যাওয়ার পর থেকেই উক্ত জমি দলিল করে দিতে তালবাহানা শুরু করে। বায়নাকৃত জমি দলিল করে দেয়ার জন্য চাপ দিলে মোশারফ মোল্লা ও তার পরিবারের লোকজন পেস্তা মিয়াকে অকথ্য ভাষায় গালি-গালাজ ও হুমকি প্রদান করে। এ ব্যাপারে পেস্তা মিয়া বালুয়া ইউনিয়ন পরিষদে বিচার প্রার্থী হলে, ইউনিয়ন পরিষদ থেকে বারবার নোটিশ প্রদান করা হলেও তারা নোটিশ অমান্য করে।
উক্ত বাড়িতে তালা লাগানোর বিষয়ে মোশারফ মোল্লার পরিবারের সদস্য মোছাঃ শুভ বেগমের কাছে জানতে চাওয়া হলে তিনি জানান, ঐ বাড়ির বারান্দার মধ্যে কিছু জায়গা তাদেরেও আছে। এ ব্যাপারে পেস্তা মিয়াও প্রতিকার দাবি করে থানায় একটি অভিযোগ দায়ের করেছে। সোনাতলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোতালেব হোসেনের সাথে যোগাযোগ করলে তিনি জানান, অভিযোগের সূত্র ধরে পদক্ষে নেয়া হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন