ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

বিয়ানীবাজারে আল্লামা দুবাগী (রহ.)-এর ঈসালে সাওয়াব অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

সম্প্রতি রাহবার কাফেলার উদ্যোগে বিয়ানী বাজারে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ইসলামী চিন্তাবিদ, লেখক-গবেষক, পীরে তরিক্বত, রাহনুমায়ে শরীয়ত আল্লামা মুজাহিদ উদ্দীন চৌধুরী দুবাগী সাহেব (রহ.) ঈসালে সাওয়াব ও উলামা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
শায়খুল হাদীস মাওলানা আব্দুল বাছিত আরিফীর সভাপতিত্বে ও মাওলানা মুজিবুর রহমানের পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, রাখালগঞ্জ আলিয়া মাদরাসার প্রিন্সিপাল মাওলানা শিহাব উদ্দিন আলিপুরি, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চান্দগ্রাম আলিয়া মাদরাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা ওহিদুজ্জামান চৌধুরী খসরু, প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন, মুসলিম শিশু শিক্ষা ফাউন্ডেশন বাংলাদেশের চেয়ারম্যান মাওলানা কামাল হুসেন আল মাথিহুরি। আরো বক্তব্য রাখেন মাওলানা রুহুল আমিন, মাওলানা মুফতি আসহাব উদ্দিন, মাওলানা আছাদ উদ্দিন ফারুকী, মাওলানা নাসির উদ্দিন, মাওলানা হাফিজ আবুল কালাম, মাওলানা ফখরুল ইসলাম, মাওলানা হাফিজ আব্দুল আহাদ, মাওলানা শিবরুল আমিন, মাওলানা আব্দুস সামাদ আজাদ চৌধুরী, মাওলানা হাফিজ আমির হোসেন, মাওলানা আবু সুফিয়ান, মাওলানা শাহিন আহমদ, মাওলানা আব্দুল মালিক, মাওলানা জামাল উদ্দিন, মাওলানা আব্দুল মুকিত কোনাগ্রামি, মাওলানা আব্দুর রহিম রুম্মান, মাওলানা হাসান আল মামুন, মাওলানা জিয়াউর রহমান, হাফিজ মামুনুর রশীদ বাছন, হাফিজ আম্বিয়া হোসেন, হাফিজ গোলজার আহমদ, আতিক আহমদ, সাব্বির আহমেদ।
বক্তারা বলেন, আল্লামা দুবাগী সাহেব (রহ.) ছিলেন বাহরুল উলুম অর্থাৎ জ্ঞানের সাগর। তিনি ছিলেন বহুমুখী প্রতিভার অধিকারী, একাধারে ইলমে তাফসীর, ইলমে হাদীস, ইলমে ক্বিরাত, ইলমে তাসাওয়াফ ও ইলমে ফিকহ বিষয়ে পারদর্শী। তিনি ছিলেন ভাষাতত্ত¡বিদ। বাংলা, ইংরেজী, আরবি, উর্দু ও ফার্সী ভাষায় তিনি ছিলেন সুপÐিত। বাল্যকাল থেকেই দুবাগী সাহেব (রহ.) ছিলেন তীক্ষè মেধাবী ও অত্যন্ত প্রতিভাবান। তাঁর জীবনব্যাপী সাধনা ও কাজের কেন্দ্রবিন্দু হচ্ছে দ্বীন, সুন্নিয়ত চর্চা ও মানুষের কল্যাণ। তিনি দেশ-বিদেশে, বিশেষ করে যুক্তরাজ্যে অসংখ্য মাহফিল, সভা, সেমিনার ও সিম্পোজিয়ামে প্রিয় নবীর সুন্নাত প্রচারে বলিষ্ট ভ‚মিকা রাখেন। তিনি আমৃত্যু নবীপ্রেমিক ছিলেন। আহলে সুন্নাত ওয়াল জামাতের সুদৃঢ়করণে তিনি আজীবন অক্লান্ত পরিশ্রম করেছেন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন