শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রবাস জীবন

লন্ডনে আল্লামা দুবাগী (রহ.) স্মরণে আলোচনা ও দোয়া মাহফিল

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২১, ১২:০৪ এএম

বৃটেনের সর্বদলীয় উলামা সংগঠন বাংলাদেশি মুসলিমস ইউ,কে’র উদ্যোগে সেন্টার ফর ইসলামিক গাইডেন্সে অনুষ্ঠিত হয়েছে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আলেমে দ্বীন, শায়খুল হাদীস আল্লামা মুফতী মুজাহিদ উদ্দীন চৌধুরী দুবাগী (রহ.)’র স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল।

গত রোববার আয়োজিত মাহফিলে সভাপতিত্ব করেন ইস্ট লন্ডন মসজিদের সাবেক ইমাম ও খতিব, শায়খুল হাদীস হাফিজ মাওলানা আবু সায়িদ। বাংলাদেশি মুসলিমস ইউ, কে’র সেক্রেটারী মাওলানা শাহ মিজানুল হকের পরিচালনায় শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন ক্বারী মাহবুবুর রহমান চৌধুরী দুবাগী। এতে লন্ডনের শীর্ষ স্থানীয় উলামায়ে কেরাম, রাজনীতিবিদ, ইমাম, শিক্ষক ও কমিউনিটি নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন। বক্তব্য রাখেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পিকার কাউন্সিলর আহবাব হোসেন, কাউন্সিল অফ মস্ক এর চেয়ারম্যান ও এশাতুল ইসলাম মসজিদের খতিব হাফেজ মাওলানা শামসুল হক, আল্লামা জিল্লুর রহমান চৌধুরী দুবাগী, খেলাফত মজলিসের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব ও সিলেট আলীয়া মাদরাসা প্রাক্তন ছাত্র পরিষদের সভাপতি অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ, নিউক্রস জামে মসজিদের খতিব মাওলানা ওলিউর রহমান চৌধুরী দুবাগী, জমিয়তের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও মারকাজুল ইসলাম লন্ডনের চেয়ারম্যান মাওলানা শোয়াইব আহমদ, নূরে মদীনা ফাউন্ডেশনের চেয়ারম্যান মাওলানা শফিকুর রহমান বিপ্লবী, লন্ডন মাজাহিরুল উলুম মাদরাসার প্রিন্সিপাল মাওলানা এমদাদুর রহমান আল-মাদানী, আল-কোরআন রিসার্চ ইন্সটিটিউটের চেয়াম্যান হাফিজ মাওলানা শফিকুর রহমান মাদানী, দারুল উম্মাহ মসজিদের ইমাম মাওলানা আবুল হাসনাত চৌধুরী, জামিয়াতুল উম্মাহ লন্ডনের সিনিয়র উস্তাদ ও লন্ডন চাঁদ দেখা কমিটির সমন্বয়কারী মাওলানা মুমিনুল ইসলাম ফারুকী প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, আল্লামা দুবাগী (রহ.) ব্রিটেনের মুসলিম মনীষীদের মধ্যে এক উজ্জ্বল নক্ষত্র ছিলেন। তিনি একাধারে একজন যুগশ্রেষ্ঠ আলেমে দ্বীন, প্রখ্যাত শায়খুল হাদীস, মুফতি, বক্তা, ক্বারী, মুফাসসির, গবেষক, লেখক, শিক্ষাবিদ, সমাজ সংস্কারক, সুসাহিত্যিক, ভাষাবিদ ও সামাজিক ব্যক্তিত্ব সহ বহুমুখী প্রতিভার অধিকারী ছিলেন। তিনি ছিলেন সত্যিকার অর্থে দ্বীনদার এবং মুহাক্কিক আলেমে দ্বীন। আর আধ্যাত্মিক জগতে ছিলেন একজন বড় দরজার অলী। -প্রেস বিজ্ঞপ্তি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন