শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সাইনবোর্ডে পুলিশের তল্লাশি চৌকি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

মহানবী (সা.)-কে অবমাননার প্রতিবাদে হেফাজত ইসলামের ফরাসি দূতাবাস ঘেরাও কর্মসূচিকে কেন্দ্র করে পুলিশ সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় তিনটি ব্যারিকেড বসিয়ে যানবাহন তল্লাশি চালিয়েছে। গতকাল সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত এ তল্লাশি চালায় পুলিশ। এতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড থেকে কাঁচপুর এবং নারায়ণগঞ্জ লিংক রোডের ভুইঘর পর্যন্ত যানবাহনের সারি বিস্তৃত হয়।

প্রায় ৫ ঘণ্টা সড়কের এই অংশে তীব্র যানজট থাকার পর দুপুর ১টার পর পরিস্থিতি স্বাভাবিক হয়। এসময় হাজার হাজার যাত্রী দুর্ভোগে পড়েন। অনেকে পায়ে হেঁটে ঢাকায় প্রবেশ করেন। হেফাজতের কয়েকশ’ নেতা-কর্মী ওই তল্লাশি চৌকিতে আটকা পড়েন। তাদের অনেকেই পায়ে হেঁটে তাদের কর্মসূচিতে যোগ দিতে বাইতুল মোকারম অভিমুখে যেতে দেখা গেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, যানবাহন তল্লাশির নামে সাইনবোর্ড এলাকায় তিনটি ব্যারিকেড দেয়া হয়। এর দুটি ঢাকা মহানগর পুলিশের এবং একটি নারায়ণগঞ্জ জেলা পুলিশের। সকাল ৮টার দিকে হঠাৎই এই তল্লাশি চৌকি বসানো হয়। প্রচুর সংখ্যক পুলিশকে যানবাহনের সামনে দাঁড়িয়ে থেকে প্রতিবন্ধকতা সৃষ্টি করতে দেখা গেছে। এসময় ঢাকার দিকে যানবাহন প্রবেশ বন্ধ হয়ে যায়। নারায়ণগঞ্জ থেকে ঢাকামুখী যানবাহনের সারি ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের ভুইঘর পর্যন্ত বিস্তৃত হয়। নারায়ণগঞ্জ থেকে হেফাজতের কয়েকশ’ নেতা-কর্মী বিভিন্ন যানবাহনে করে ঢাকার দিকে যাওয়ার সময় তারা সেখানে আটকা পড়েন। এসময় তারা যানবাহন থেকে নেমে বিকল্প পথে পায়ে হেঁটে ঢাকার বাইতুল মোকারম অভিমুখে রওয়ানা হন।

নারায়ণগঞ্জ জেলা ট্রাফিক পুলিশের পরিদর্শক জিয়াউল হায়দার জানান, ডিএমপি সাইনবোর্ডের মুখে ঢাকার অংশে তল্লাশি চৌকি বসিয়েছিল। এ কারণে ঢাকায় যানবাহন প্রবেশে ধীরগতি হয়ে যায়। বেলা ১১টার দিকে তল্লাশি চৌকি তুলে নিলে যানবাহন চলাচল পুরোদমে শুরু হয়। দুপুর একটা নাগাদ মহাসড়কে যান চলাচল পুরোপুরি স্বাভাবিক হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন