রোববার, ১৭ অক্টোবর ২০২১, ০১ কার্তিক ১৪২৮, ০৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইলেকটোরালে এবার অনেক পেছনে পড়লেন ডোনাল্ড ট্রাম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২০, ১০:৩২ এএম

হাড্ডাহাড্ডি লড়াই লড়াই চলতেছে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন। তবে এবার অনেক পেছনে পড়ে গেলেন ডোনাল্ড ট্রাম্প। এর মধ্যে বেশ কিছু ইলেকটোরাল কলেজের ভোটের ফলাফল হাতে এসেছে। এখন পর্যন্ত ট্রাম্পের চেয়ে ইলেকটোরাল ভোটে ব্যাপক এগিয়ে আছেন বাইডেন।

এ রিপোর্ট লিখা পর্যন্ত আলজাজিরার এক প্রতিবেদন অনুযায়ী, ডেমোক্র্যাট প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন পেয়েছেন ২০৯ টি ইলেকটোরাল ভোট। অপরদিকে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প ১১৮টি ইলেকটোরাল ভোট পেয়েছেন।

ইন্ডিয়ানা, আরকানসাসে বাইডেনকে পেছনে ফেলে এগিয়ে আছেন ট্রাম্প। অপরদিকে, ম্যাসাচুসেটস এবং নিউ জার্সিতে এগিয়ে আছেন বাইডেন। ওকলাহোমা অঙ্গরাজ্যে ট্রাম্প, রোডে আইল্যান্ডে, কানেক্টিকাট, দেলাওয়ার, ইলিনয়েস এবং মেরিল্যান্ডের ইলেকটোরাল কলেজ ভোটে এগিয়ে আছেন বাইডেন।

যুক্তরাষ্ট্রের ৫০টি অঙ্গরাজ্যে একসঙ্গে ভোট হলেও মূলত সবার নজর থাকে ব্যাটলগ্রাউন্ড খ্যাত কয়েকটি অঙ্গরাজ্যের দিকে। এগুলোকে বলা হয় সুইং স্টেট। নির্বাচনী ফলাফল নির্ধারণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে এসব অঙ্গরাজ্য।

সূত্র: আলজাজিরা

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohammad Faruk Ahmed ৪ নভেম্বর, ২০২০, ৩:২৮ পিএম says : 0
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে পুনরায় ডোনাল্ড ট্রাম্প জয়ী হোক। ডোনাল্ড ট্রাম্প দূর্বল চিত্তের মানুষ। তার শাসনামলে মুসলমানদের উপর আগাত কম হয়েছে।ইরানের সাথে দ্বন্দ্বে তার মেধা,দূরদর্শিতা,অজ্ঞতা স্পষ্ট হয়েছে। আমেরিকার কাছ থেকে বিশ্ব নেতৃত্ব কেঁড়ে নিতে হলে ডোনাল্ড ট্রাম্পের মত মানুষিক ভারসাম্যহীন প্রেসিডেন্ট ক্ষমতা থাকা প্রয়োজন। আমি দোয়া ও সমর্থন করছি ডোনাল্ড ট্রাম্প বিজয়ী হোয়াইট হাউসে ফিরে আসুক।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন