রোববার, ১৭ অক্টোবর ২০২১, ০১ কার্তিক ১৪২৮, ০৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

জাতীয় উদ্দেশ্যে ভাষণে নিজেকে জয়ী বলে ঘোষণা দিলেন ট্রাম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২০, ১:৫২ পিএম

নির্বাচনের চূড়ান্ত ফলাফল ঘোষণার আগেই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিজেই ঘোষণা দিয়ে দিলেন তিনি জিতে গেছেন।

যুক্তরাষ্ট্রের পরবর্তীতে প্রেসিডেন্ট কে হচ্ছেন সেটা জানতে আরো কিছুটা সময় অপেক্ষা করতে হতে পারে। তবে তার আগে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জাতীর উদ্দেশ্যে ভাষণে নিজেকে বিজয়ী প্রেসিডেন্ট হিসেবে ঘোষণা করেছেন।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফলের দিকে তাকিয়ে আছে গোটা বিশ্ব। বিভিন্ন রাজ্য থেকে ভোটের ফলাফল আসতে শুরু করেছে। শুরুতে কিছুটা পিছিয়ে থাকলেও ক্রমেই জয়ের সম্ভাবনা প্রবল হচ্ছে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। এরই মধ্যে পূর্ব ঘোষণা মতো জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়েছেন ট্রাম্প। সেখানে তিনি নিজের বড় জয়ের ঘোষণা দিয়েছেন।

ট্রাম্প ভাষণে বলেছেন, আমরা নির্বাচনে জিতে গেছি। ওরা আমাকে ধরতেই পারবে না। আমরা পেনসিলভানিয়ায়ও বড় ব্যবধানে জিততে যাচ্ছি। আমাকে হারনো তাদের পক্ষে অসম্ভব। উইসকনসিনও আমরা জয় করতে যাচ্ছি।

ট্রাম্প জোর গলায় ঘোষণা দিলেন, 'আমরা নির্বাচনে জিতে গেছি।'

বিভিন্ন রাজ্য থেকে আসা ভোটের ফলাফলে দেখা গেছে, এখন পর্যন্ত ট্রাম্পের চেয়ে ২৫টি ইলেকটোরাল ভোটে এগিয়ে আছেন বাইডেন। ডেমোক্র্যাট প্রেসিডেন্ট প্রার্থী বাইডেন পেয়েছেন ২৩৮টি ইলেকটোরাল ভোট। অপরদিকে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ২১৩টি ইলেকটোরাল ভোট। বেশ কয়েকটি রাজ্যে তীব্র প্রতিদ্বন্দ্বিতা দেখা যাচ্ছে। তবে বেশি ইলেকটোরাল ভোট রয়েছে এমন কয়েকটি রাজ্যে এগিয়ে আছেন ট্রাম্প। ফলে পিছিয়ে থাকলেও নির্বাচনে জয়ী হওয়ার সম্ভাবনা রয়েছে ট্রাম্পের।

ট্রাম্পের কয়েকজন জ্যেষ্ঠ উপদেষ্টা বিবিসিকে জানিয়েছেন, ডেমোক্র্যাটরা ‘লাল মরীচিকা’ নামে যে কথাবার্তা বলছে, তাতে ট্রাম্প শিবিরে একপ্রকার হতাশা তৈরি হয়েছে। লাল হচ্ছে রিপাবলিকানদের প্রতীকী রঙ।

ডেমোক্র্যাটরা জানিয়েছেন, বেশ কয়েকটি অঙ্গরাজ্যে ডোনাল্ড ট্রাম্পের বিজয়ের যে পূর্বাভাস দেয়া হয়েছে, তা সঠিক নয়। কারণ সেখানে পোস্টাল ব্যালট অন্তর্ভুক্ত করা হয়নি। সেটা করা হলে ফলাফল ডেমোক্র্যাটদের দিকেই যাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
Faisal Mehedi ৪ নভেম্বর, ২০২০, ৩:২২ পিএম says : 0
শুভ কামনা প্রিয় ট্রাম্প।
Total Reply(0)
Babul Dabnath ৪ নভেম্বর, ২০২০, ৩:২২ পিএম says : 0
সব শেষে দেখা যাবে ট্রাম্পই বিজয়ী হবে
Total Reply(0)
আমির খান ৪ নভেম্বর, ২০২০, ৩:২২ পিএম says : 0
ট্রাম্পের বিজয় সুনিশ্চিত
Total Reply(0)
Rasel Ahmed Topu ৪ নভেম্বর, ২০২০, ৩:২৫ পিএম says : 0
দিন শেষে কমেডিয়ান ট্রাম্প চাচ্চুই জিতবে।
Total Reply(0)
Munna Mun ৪ নভেম্বর, ২০২০, ৩:২৫ পিএম says : 0
Trump Trump Trump
Total Reply(0)
Zahangir ৪ নভেম্বর, ২০২০, ৫:১৯ পিএম says : 0
ট্রাম্প হয়তো জিততেও পারেন, তবে তার পাগলামির সাথে বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা বা রাজনৈতিক নেতাদের আচরণের এক অদ্ভুত মিল রয়েছে। মনে হয় বাংলাদেশ তাদের কিছু শেখাতে পেরেছে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন