শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপির জাতীয় কাউন্সিল ১৯ মার্চ

প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপি আগামী ১৯ মার্চ দলের ষষ্ঠ জাতীয় কাউন্সিলের দিনক্ষণ নির্ধারণ করেছে। গতকাল শুক্রবার সকালে এক সংবাদ সম্মেলনে দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী দিন ধার্যের এই ঘোষণা দেন।
গত ২৩ জানুয়ারি বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠকের পর ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মার্চের তৃতীয় সাপ্তাহে দলের কাউন্সিল করার সিদ্ধান্ত হয়েছে বলে সাংবাদিকদের জানান। তবে দিনক্ষণ বলেননি।
রুহুল কবির রিজভী বলেন, গত মাসে স্থায়ী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছিল। সেই সভায় আগামী মার্চ মাসে আমাদের কাউন্সিল অনুষ্ঠানের সিদ্ধান্ত হয়েছে। আমরা মার্চের ১৯ তারিখ এই কাউন্সিল অনুষ্ঠানের জন্য তিনটি স্থান চেয়ে দরখাস্ত করেছি। শুধু সোহরাওয়ার্দী উদ্যানের জন্য গণপূর্ত কর্তৃপক্ষের কাছে যে চিঠিটা দেয়া হয়, তার জবাব পেয়েছি। তারা বলেছেন, তাদের দিতে কোনো আপত্তি নেই, তবে দরকার পুলিশের অনুমোদন। আমরা পুলিশ কর্তৃপক্ষের কাছে অনুমতি চেয়ে চিঠি দিয়েছি। এখন পর্যন্ত তার কোনো জবাব পাইনি।
সর্বশেষ ২০০৯ সালের ৮ জানুয়ারি বিএনপির পঞ্চম জাতীয় কাউন্সিল হয়েছিল শেরেবাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে। ১৯৭৮ সালে ১ সেপ্টেম্বর বিএনপি গঠন করেছিলেন তৎকালীন প্রেসিডেন্ট জিয়াউর রহমান।
নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে জাতীয় কাউন্সিলের প্রস্তুতির বিষয়টি তুলে ধরেন রিজভী।
তিনি বলেন, আমরা জাতীয় কাউন্সিলের প্রস্তুতির জন্য কাজ শুরু করেছি, প্রস্তুতি কাজ শুরু হয়েছে। ইতোমধ্যে কাউন্সিলরদের যে ক্যাটাগরি আছে, যেমন Ñ জেলার সভাপতি, সাধারণ সম্পাদক, উপজেলা, থানা ও পৌরসভার সভাপতি এবং সাধারণ সম্পাদকরা আমাদের কাউন্সিলর। এর বাইরে জেলা কমিটিগুলো দুজন মহিলা প্রতিনিধির নাম কাউন্সিলর হিসেবে কেন্দ্রে সুপারিশ করে পাঠাবেন, সেজন্য চিঠি দিয়েছি।
এছাড়া জেলা ও মহানগর কমিটিগুলো পুনর্গঠনে কেন্দ্রীয় নেতাদের জেলা সফরসংক্রান্ত চিঠি পাঠিয়েছি। জাতীয় কাউন্সিলে শোক প্রস্তাবের মধ্যে দলীয় নেতাকর্মীরা যারা বিগত আন্দোলনসহ সরকারের নির্যাতনে এবং বিভিন্ন সময়ে মারা গেছেন, নিহত হয়েছেন, তাদের নামের সর্বশেষ তালিকা ২৫ ফেব্রুয়ারির মধ্যে পাঠানোর জন্য আরেকটি চিঠি দেয়া হয়েছে।
জাতীয় কাউন্সিলের প্রস্তুতি কমিটিসহ বিভিন্ন কমিটি গঠনের বিষয়টি জানতে চাইলে রিজভী বলেন, জাতীয় কাউন্সিল অনুষ্ঠানের প্রস্তুতি কমিটি গঠন প্রক্রিয়াধীন। চূড়ান্ত হলে গণমাধ্যমকে জানানো হবে।
রিজভী অভিযোগ করে বলেন, আমরা জাতীয় কাউন্সিলের জন্য তিনটি স্থান চেয়ে দরখাস্ত করেছি। শুধু সোহরাওয়ার্দী ছাড়া অন্যগুলোর কোনো জবাব পাইনি। আমরা প্রতিনিয়ত যোগাযোগ করে যাচ্ছি।
সংবাদ সম্মেলনে ছিলেন কাজী আসাদুজ্জামান আসাদ, রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সানাউল্লাহ মিয়া, মাসুদ আহমেদ তালুকদার, হাবিবুর রহমান হাবিব, হাবিবুল ইসলাম, আসাদুল করীম শাহিন প্রমুখ নেতা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন