শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কাপ্তাই জেলা নৌ রোভার ইউনিটের ৪ জন রোভার পায়ে হেঁটে পাড়ি দিলেন ১৫০ কিলোমিটার পথ

কাপ্তাই (রাঙ্গামাটি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২০, ১০:৩৯ এএম

কাপ্তাই জেলা নৌ রোভার ইউনিটের ৪ জন নৌ রোভার কোভিড-১৯ স্বাস্থ্য বিধি মেনে বাংলাদেশ নৌবাহিনী স্কুল এন্ড কলেজ কাপ্তাই হতে বঙ্গবন্ধু সাফারি পার্ক পর্যন্ত ১৫০ কিলোমিটার পথ পায়ে হেঁটে পরিভ্রমণের উদ্দেশ্যে রোববার (০৮ই নভেম্বর ২০২০) সকাল ১০টায় বাংলাদেশ নৌবাহিনী স্কুল এন্ড কলেক কাপ্তাই হতে এ যাত্রা শুরু করেন। এ উপলক্ষে পরিভ্রমণকারী দলের কার্যক্রম উদ্ভোধন করেন বানৌজা শহীদ মোয়াজ্জম ঘাঁটি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ কমান্ডার এম নূরে আলম ছিদ্দিকী।উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অত্র জেলার জেলা সচিব ও বাংলাদেশ নৌবাহিনী স্কুল এন্ড কলেজ কাপ্তাই জেলা স্কাউট লিডার ও বাংলাদেশ নৌবাহিনী স্কুল এন্ড কলেজ কাপ্তাইয়ের উপাধ্যক্ষ এম জাহাঙ্গীর আলম, এলটি।

পরিভ্রমণকারী রোভারবৃন্দ হলেন:
১.এনামুল হক টিপু (দলনেতা)
২. মোঃ শাহীন আলম (সদস্য)
৩. মোঃ শাহাজাহান (সদস্য)
৪. জনি চন্দ্র দাশ (সদস্য)

রোভার স্কাউটস এর সর্বোচ্চ সম্মান "প্রেসিডেন্ট'স রোভার স্কাউট" অ্যাওয়ার্ড প্রাপ্তির লক্ষ্যে পরিভ্রমণ ব্যাজ অর্জন করার জন্য তারা এই পরিভ্রমণ সম্পন্ন করবেন। ০৮ই নভেম্বর ২০২০ইং হতে ১২ই নভেম্বর ২০২০ইং পাঁচ দিনব্যাপি এই প্রোগ্রামে তারা বাংলাদেশ নৌবাহিনী স্কুল এন্ড কলেজ কাপ্তাই হতে নোয়াপাড়া বিশ্ববিদ্যালয় কলেজ, পটিয়া সরকারি কলেজ, লোহাগাড়া উপজেলা পরিষদ, চকরিয়া উপজেলা পরিষদ, ও বঙ্গবন্ধু সাফারি পার্ক পযর্ন্ত পায়ে হেঁটে পরিভ্রমণ করবেন।

"জীবন বাঁচাতে,দেশ বাঁচাতে,
স্বাস্থ্য বিধি মানতে হবে।''

এ স্লোগানে রোভাররা বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম এ অংশগ্রহন করবেন।
জলবায়ুর পরিবর্তন সম্পর্কে সচেতনতা তৈরি, সড়ক দুর্ঘটনা রোধে করণীয়, করোনা ভাইরাস প্রতিরোধ সম্পর্কে সচেতনতা সৃষ্টি, তথ্য প্রযুক্তি সম্পর্কে জ্ঞান দান ও মাস্ক বিতরণ সহ নানা সামাজিক কাজে অংশগ্রহন করবেন তারা।
পরিভ্রমণ পথে তারা বিভিন্ন গুরুত্বপূর্ণ দর্শনীয় স্থান, শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি ও বেসরকারি গুরুত্বপূর্ণ অফিস ইত্যাদি পরিদর্শন করবেন এবং গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে সৌজন্য সাক্ষাত করবেন। আগামী ১২ই নভেম্বর ২০২০ইং পরিভ্রমণ শেষ হবে বলে পরিভ্রমণ কারী ও দলনেতা এনামুল হক টিপু জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন