ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কাশ্মীরে ফের সংঘর্ষ ৪ সেনাসহ নিহত ৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

ভারত অধিৃকত জম্মু ও কাশ্মীরের কুপওয়ারায় স্বাধীনতাকামীদের দমনে বড় এক অভিযান শুরু করেছে ভারতীয় সেনাবাহিনী। সেই অভিযানের মধ্যেই শনিবার রাতে ও রোববার সকালে দুইটি আলাদা সংঘর্ষে এক অফিসারসহ ভারতের ৪ সেনাসদস্য ৩ স্বাধীনতাকামী নিহত হন। গত এপ্রিল মাসের পর থেকে এটাই উপত্যকায় সবচেয়ে বড় এনকাউন্টারের ঘটনা।

জানা গেছে, শনিবার স্থানীয় সময় রাত একটা নাগাদ কর্তব্যরত নিরাপত্তা রক্ষীরা নিয়ন্ত্রণ রেখা সংলগ্ন এলাকায় সন্দেহজনক কয়েকজনকে দেখেন। নিরাপত্তা রক্ষীরা তাদেরকে আটকানোর চেষ্টা করলে দুই পক্ষের মধ্যে এলোপাথাড়ি গুলি বিনিময় শুরু হয়। তিন ঘণ্টা ধরে চলে এই সংঘর্ষ। এ ঘটনায় নিহত হন এক স্বাধীনতাকামী ও এক সেনা সদস্য। নিহত ওই সেনাসদস্য ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী ‘বিএসএফ’ এর কনস্টেবল ছিলেন। বিএসএফ -এর পক্ষ থেকে জানানো হয়েছে, ‘কনস্টেবল সুদীপ সরকার মাছিল সেক্টরে অভিযানের সময় জীবন দিয়েছেন। ভারতীয় সেনার তরফে সেই জায়গায় বাহিনী পাঠানো হয়েছে। যুগ্ম অভিযান এখনও চলছে।’ জানা গিয়েছে, ভোর ৪টা নাগাদ শেষ হয় গুলিবিনিময়। এরপর রোববার স্থানীয় সময় সকাল সাড়ে ১০টা নাগাদ আরও কয়েকজন অনুপ্রবেশকারী নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে ভারতে ঢোকার চেষ্টা করে বলে জানিয়েছেন নিরাপত্তা রক্ষীরা। নিয়ন্ত্রণ রেখা থেকে প্রায় ১ দশমিক ৫ কিমি দূরে তাদের দেখতে পেয়ে নিরাপত্তা রক্ষীরা গুলি চালালে সংঘর্ষ শুরু হয়।

ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্রা কর্নেল রাজেশ কালিয়া বলেছেন, তীব্র গুলির লড়াইয়ে আরও দুজন ‘সন্ত্রাসবাদী’র মৃত্যু হয়েছে। আমাদের বাহিনী তিন কর্মীকে হারিয়েছে এবং ২ জন আহত। ওই দুইজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন রাজেশ কালিয়া। সূত্র : টিওআই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন