মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সাভারে হেলে পড়েছে ৬তলা একটি ভবন

স্টাফ রিপোর্টার, সাভার | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২০, ৬:৫৯ পিএম

সাভারে ৬তলা একটি ভবন অপর আরেকটি ভবনের উপর হেলে পড়েছে। এ ঘটনায় ভবনে থাকা সকলকে নিরাপদে সরিয়ে নেওয়া হচ্ছে।
মঙ্গলবার সাভার পৌর এলাকার ওয়াপদা রোডের মজিদা আক্তার শিরিনের মালিকানাধীন ৩/২ নম্বর হোল্ডিংয়ের প্রিয়াঙ্কা ম্যানশন নামের বাড়িটি পার্শ্ববর্তী অপর একটি ভবনের ওপর হেলে পড়ে।
খবর পেয়ে সাভার পৌরসভার মেয়র আব্দুল গনি, স্থানীয় কাউন্সিলর সানজিদা শারমিন মুক্তা, পৌরসভার প্রধান প্রকৌশলী শরিফুল ইমাম, সহকারী প্রকৌশলী মোহাম্মদ আলম মিয়া, সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার ফরহাদ হোসেনসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে ছুটে আসেন। এ সময় ভবনটি ঝুঁকিপূর্ণ মনে করায় প্রশাসনের পক্ষ থেকে ভবনের বাসিন্দাদেরকে অন্যত্র সরে যাওয়ার নির্দেশ দেয়া হয়।
সাভার পৌরসভার চিফ ইঞ্জিনিয়ার শরিফুল ইসলাম জানান, প্রাথমিকভাবে ভবনটি সিলগালা করা হবে। পরে বুয়েটের প্রকৌশলী এসে পরীক্ষা-নিরীক্ষার পর সঠিক ঘটনা জানা যাবে।
তবে ভবনটির কোনো অনুমোদন রয়েছে কিনা, সে বিষয়ে কোনো কাগজপত্র দেখাতে পারেনি মালিকপক্ষ।
সাভার পৌর মেয়র হাজী আব্দুল গণি জানান, গত কয়েক দিন ধরে ভবনটি হেলে পড়েছে। তবে আজ ভবনে ফাটল দেখা দেওয়ায় আতঙ্কের সৃষ্টি হয়েছে। খবর পেয়ে হ্যান্ড মাইক দিয়ে ভবন থেকে নিরাপদে সরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।
তিনি আরও জানান, এই ভবনটি ৯০ এর দশকে নির্মাণ করা হয়েছিল। এ কোনো বৈধ কাগজপত্র বাড়ির মালিক দেখাতে পারেন নাই। অবৈধভাবে ভবনটি নির্মাণ করা হয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।
সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার ফরহাদ হোসেন জানান, ভবন থেকে নিরাপদ দূরত্বে সকলকে সরিয়ে নেওয়া হচ্ছে। প্রাথমিকভাবে ভবনটি কিছুটা দেবে গিয়েছে। তবে হেলে পড়েছে কিনা পরীক্ষা-নিরীক্ষার পর জানা যাবে।
এব্যাপারে ভবন মালিকের পক্ষ থেকে কেউ কথা বলতে রাজী হয়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন