শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ঢাকায় চলন্ত সিঁড়িযুক্ত আরেকটি ফুটওভার ব্রিজ উদ্বোধন

প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সামনের সড়কে চলন্ত সিঁড়িযুক্ত নতুন ফুটওভার ব্রিজ চালু করা হয়েছে। ফুটওভার ব্রিজটি তৈরি করেছে বাংলাদেশ নৌবাহিনীর ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্ক লিমিটেড। ব্রিজ থেকে নেমে পথচারীরা যেন সহজেই গণপরিবহনে উঠতে পারেন, সেজন্য এ স্থানটি নির্ধারণ করা হয়েছে।
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক গতকাল বুধবার ব্রিজটির উদ্বোধন করেন। রাজধানীতে চলন্ত সিঁড়িযুক্ত দ্বিতীয় ফুটওভারব্রিজ এটি। বনানীতে একই ধরনের আরেকটি ব্রিজ রয়েছে।
উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র আনিসুল হক বলেন, আগামী তিন মাসের মধ্যে ঢাকায় আরও দুটি চলন্ত সিঁড়িযুক্ত ফুটওভার ব্রিজ করা হবে। আগামী এক মাসের মধ্যে বিমানবন্দর সড়কের খিলক্ষেত এবং তিন মাসের মধ্যে রেডিসন হোটেলের সামনে একই ধরনের আরও ব্রিজ চালু করার স্থান নির্ধারণ করা হয়েছে।
অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মেজবাহুল হক, বাংলাদেশ নৌবাহিনীর ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ক্যাপ্টেন জাহান ইয়ার, ঢাকা মহানগর পুলিশের যুগ্ম-কমিশনার মোহাম্মদ মোসলেহ উদ্দিন উপস্থিত ছিলেন।
জানা গেছে, চলতি বছরের ২৫ জানুয়ারি নতুন এই চলন্ত ফুটওভার ব্রিজটির নির্মাণ কাজ শুরু হয়। এতে ব্যয় হয় চার কোটি ৮৪ লাখ টাকা, যার পুরোটাই অর্থায়ন করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন