শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

কৃষি মন্ত্রণালয়ে নিয়োগ পরীক্ষায় ৭৬ ভুয়া পরীক্ষার্থী আটক সাজা

প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : কৃষি মন্ত্রণালয়ের অধীন ৩য় ও ৪র্থ শ্রেনির ১১ ক্যাটাগরির নিয়োগ পরীক্ষায় প্রক্সি দেওয়ার দায়ে রাজধানীর ২৮ কেন্দ্র থেকে ৭৬ জন ভূয়া পরীক্ষার্থীকে আটক করা হয়েছে। পরীক্ষা পর্যবেক্ষণে থাকা ভ্রাম্যমাণ আদালত এর মধ্যে ৭০ জনকে বিভিন্ন মেয়াদে সাজা এবং ৬ জনকে শাহবাগ থানায় হস্তান্তর করে। আটককৃতদের মধ্যে ৭ জন ঢাকা বিশ্ববিদ্যালয়ের, ৪০ জন ঢাকা কলেজের এবং বাকীরা মফস্বল এলাকা থেকে এসেছে। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক মোঃ হামিদুর রহমান জানান, কৃষি মন্ত্রণালয়ের অধীনে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ৩য় ও ৪র্থ শ্রেণির প্রজ্ঞাপিত ১১টি ক্যাটাগরির ১৫৭৮টি শূণ্য পদে নিয়োগের জন্য ৫০ হাজার ৯শ’ ৬৫ জন প্রার্থীর লিখিত পরীক্ষা হয়। গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ’র) পরিচালনায় রাজধানীর ২৮ টি কেন্দ্রে এ পরিক্ষা অনুষ্ঠিত হয়।
তিনি আরো জানান, শূণ্য পদের বিপরীতে অংশ নেয়া পরীক্ষার্থীদের প্রবেশ পত্রে থাকা ছবির পাশাপাশি হাজিরা খাতায়ও একটি ছবি সংযুক্ত ছিলো। গতকাল পরীক্ষার দিন ৭৬ জন মূল পরীক্ষার্থীর প্রবেশ পত্রের ছবি পরিবর্তন করে প্রক্সি দিতে আসে। হাজিরা খাতার ছবির সাথে প্রবেশ পত্রের ছবির অমিল থাকায় ৭৬ জন ভূয়া পরীক্ষাথীকে সনাক্ত করা হয়।
আটককৃতদের মধ্যে ৭ জন ঢাকা বিশ্ববিদ্যালয়ের, ৪০ জন ঢাকা কলেজের এবং বাকীরা দেশের বিভিন্ন এলাকার কলেজের। এর মধ্যে একজন ছাত্রীও ছিলো। শাহবাগ থানার এসআই কৃষ্ণ চন্দ্র দাস গতকাল সন্ধ্যা সাড়ে ৭ টায় জানায়, এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিবেন। সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত ৬ জন পুলিশ হেফাজতে ছিলো।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন