শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আশুলিয়ায় সড়ক দখল করে দেয়াল নির্মাণের অভিযোগ

স্টাফ রিপোর্টার, সাভার | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২০, ৮:৩৭ পিএম

আশুলিয়ার তালপট্রি এলাকায় সরকারি আঞ্চলিক সড়কের আংশিক দখল করে ইটের দেয়াল নির্মাণের অভিযোগ উঠেছে স্থানীয় মিজানুর রহমান আতা নামের এক ব্যক্তির বিরুদ্ধে। এরআগে তিনি ওই সড়কের কিছু অংশ দখল করে বহুতল ভবন নির্মাণ করেছেন বলেও অভিযোগ রয়েছে।
স্থানীয়রা জানান, সরকারি পিচ ঢালাই করা রাস্তার পাশে তালপট্রি বাগানবাড়ি এলাকায় ক্রয়কৃত সাড়ে ৩শতাংশ জমির পাশের পাকা রাস্তা দখল করে প্রায় সাড়ে ৪শতাংশ জমির উপর ভবন নির্মাণ করেছেন আতা। ওই ভবন নির্মাণের শুরুতেই এলাকাবাসি কাজে বাঁধা প্রদান করেন এবং ভবনের কিছু অংশ ভেঙ্গে দেন। পরে ভবনের ৬ষ্ঠ তলা পর্যন্ত কাজ শেষ করেন।
ওই ভবন ঘেষে রাস্তার ইউটার্ন মোড়ে ভবনের একটি আরসিসি পিলার এলজিইডির রাস্তার প্রায় ৫ ইঞ্চি সীমানা অতিক্রম করেছে। এরমধ্যে প্রায় ২ফুট রাস্তার জায়গা দখলে নিয়ে প্রাচীর নির্মাণ করছেন। এতে ওই ভবনের আশপাশের প্রায় ২০/২৫টি বাড়ির জনগন ও ছোট বড় যানবাহন চলাচলের বিঘœ ঘটছে।
নাম প্রকাশে অনিচ্ছুক ধামসোনা ইউনিয়ন আওয়ামী লীগের এক নেতা বলেন, মিজানুর রহমান আতা জোরপূর্বক রাস্তার জমি দখলে নিয়ে বহুতল ভবন নির্মাণ করেছেন। ফলে রাস্তাটি সরু হয়ে গেছে। এখন আবার রাস্তার পাশ দিয়ে দেয়াল নির্মান করছেন। যার কারণে ওই রাস্তা দিয়ে এখন আর কোন ট্রাক বা অন্য কোন গাড়ি ঢুকতে পারবেনা।
এব্যাপারে জানতে বহুতল ভবনের নির্মাণ ঠিকাদার খলিলুর রহমান খলিল সত্যতা স্বীকার করে বলেন, মালিক পক্ষ আমাদের যেভাবে কাজ করতে বলেন আমাকে সেই ভাবেই কাজ করতে হয়। তবে আমি ভবন মালিকের অঙ্কনকৃত ডিজাইনের প্ল্যাণ মোতাবেক কাজ করেছি। ওই প্ল্যান পরে অনুমোদন করবেন কিন্তু এখন পর্যন্ত অনুমোদন করেছেন কি-না আমার জানা নেই।
এব্যাপারে জানতে চাইলে ভবন মালিক মিজানুর রহমান আতার সাথে যোাযোরে চেষ্টা করেও তাকে পাওয়া যায়য়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন