শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

এবার এনার্জি বাল্বের কার্টনে ইয়াবা! ট্রাকে মিলল ৬ হাজার ফেনসিডিল

প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : এবার এনার্জি বাল্বের কার্টনে ভরে ইয়াবা পাচারের ঘটনা ধরা পড়ল। নগরীর কদমতলীর দুটি পরিবহন সংস্থা মাধ্যমে এনার্জি বাল্বের কার্টনে করে এসব ইয়াবা ট্যাবলেট ঢাকায় পাঠানোর সময় ৯০ হাজার পিস জব্দ করে র‌্যাব। এ সময় গ্রেফতার করা হয় ২ জনকে। বুধবার রাতে এ অভিযান পরিচালনা করা হয়। গতকাল (বৃহস্পতিবার)
এ বিষয়ে ব্রিফিং করেন র‌্যাব-৭ চট্টগ্রামের কর্মকর্তারা। গ্রেপ্তারকৃত দু’জন হলেনÑ আহাম্মদ নূর (৪৮) ও মোহাম্মদ রাসেল (২৯)।
র‌্যাবের এএসপি চন্দন দেবনাথ বলেন, কদমতলীর নিউ আল আমিন ট্রান্সপোর্টের মাধ্যমে ৭০ হাজার এবং নিউ শিমুল ট্রান্সপোর্টের মাধ্যমে ২০ হাজার ইয়াবা পিস পাচার করা হচ্ছিল। আল আমিন ট্রান্সপোর্ট এজেন্সিতে দুটি কার্টনের ৩৫টি প্যাকেটে এবং শিমুল ট্রান্সপোর্টের দুটি কার্টনের ১০টি প্যাকেটে এসব ইয়াবা পাওয়া যায়।
এএসপি চন্দন বলেন, প্রেরক হিসেবে নগরীর আছদগঞ্জের জসিম ইলেক্ট্রিক হাউজ এবং প্রাপক হিসেবে ঢাকার এলিফ্যান্ট রোডের রমেশ সরকার ইলেক্ট্রিনিক্সের নাম উল্লেখ থাকলেও সে নামে কোনো প্রতিষ্ঠান পাওয়া যায়নি। গ্রেপ্তারকৃত নূর সহযোগীদের মাধ্যমে দীর্ঘদিন ইয়াবা ব্যবসা করার কথা স্বীকার করেছেন। মাদক ব্যবসায় তার প্রধান সহযোগী পটিয়ার মোহাম্মদ সেলিম নামে এক ব্যক্তি।
নূর জুলাই ও আগস্টে ‘জসিম ইলেক্ট্রিক হাউজ’-এর নামে আট বার ঢাকায় ইয়াবার চালান পাঠানোর কথা স্বীকার করেছেন দাবি করে তিনি বলেন, আনোয়ারা উপজেলার গহিরা এলাকার মোহাম্মদ জাহাঙ্গীর নামে এক ব্যক্তিই এসব ইয়াবা সরবরাহ করেন। এর আগে এস এ পরিবহনের মাধ্যমে পাচারের সময় ইয়াবার বড় চালান আটক করে র‌্যাব।
এদিকে নগরীর বন্দর থানার সল্টগোলা এলাকা থেকে অর্ধকোটি টাকার ফেনসিডিল বোঝাই একটি ট্রাক জব্দ করেছে র‌্যাব। এ সময় ট্রাকটিতে ৬ হাজার বোতল ফেনসিডিল পাওয়া গেছে। গতকাল ভোরে সল্টগোলা ফ্লাইওভারের নিচে চেকপোস্টে তল্লাশি চালিয়ে ট্রাকটি জব্দ করা হয়। এসময় ট্রাকের চালক ও সহকারী পালিয়ে যায়। র‌্যাব-৭ সহকারী পরিচালক (মিডিয়া) চন্দন দেবনাথ জানান, ট্রাকটি যশোরের সীমান্ত এলাকা থেকে আসছিল। ট্রাকে ধান বোঝাই করে এর মধ্যে ফেনসিডিলের বোতলগুলো লুকিয়ে রাখা হয়েছিল।
গোপন সংবাদের ভিত্তিতে তল্লাশি চালিয়ে ট্রাকটি (ঢাকা মেট্রো-ট-১৮-৮৩৯৮) জব্দ করা হয়েছে। গাড়ির ভিতরে থাকা কাগজপত্র ঘেঁটে জানা যায়, ট্রাকের মালিক যশোরের শার্শা থানার কনড্রোপপুর গ্রামের মো. ই¯্রাফিল হোসেন ও চালক একই থানার সামলাগাছি গ্রামের মো. শরিফুল ইসলাম। আর মালামালের মালিক কক্সবাজারের টেকনাফ থানার শাহপরীর দ্বীপের মো. যুবায়ের নামে এক ব্যক্তি। ট্রাকটি থেকে প্রায় ৫০ লাখ টাকা মূল্যের ৬ হাজার বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন