বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

জয়পুরহাটে কালাই ও পাঁচবিবিতে জায়গা দখল করে চলছে আ’লীগের দলীয় কার্যালয় ও মার্কেট নির্মাণ

প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

জয়পুরহাট থেকে মুহাম্মদ আবু মুসা : জয়পুরহাটের কালাই উপজেলার পৌর সদরে জয়পুরহাট-বগুড়া মহাসড়কের উভয় পাশে সড়ক ও জনপথ বিভাগ (সওজ) এবং জেলা পরিষদের জায়গায় আওয়ামীলীগ ও যুব মহিলালীগের অফিসের নামে ইটের পাকা ভবন উঠছে।
জানা যায়, কালাই পৌর সদর এলাকায় জয়পুরহাট-বগুড়া মহাসড়কের উভয় পাশে সড়ক ও জনপথ বিভাগে একটি জায়গায় অস্থায়ীভাবে স্থানীয় ক্ষুদ্র ব্যবসায়ীরা চা-পানের দোকান দিয়ে জীবন নির্বাহ করে আসছেন। সওজের ওই জায়গায় ইতিপূর্বে বিআরটিসি ছাড়াও ঢাকা কোচ আসাদ পরিবহনেরও অস্থায়ী টিকিট কাউন্টার ছিল। সওজ কর্তৃপক্ষ ক্ষুদ্র ব্যবসায়ীদের অপসারণে একাধিকবার অভিযান চালিয়ে উচ্ছেদ করার পর কালাই পৌরসভার মেয়র ও কালাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি খন্দকার হালিমুল আলম জন ও কালাই উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মিনফুজুর রহমান মিলন সওজের ২.৭৯ শতক ওই জায়গায় গত ২২ এপ্রিল দলীয় কার্যালয় নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। সরেজমিনে কালাই বাসস্ট্যান্ড সংলগ্ন নির্মাণাধীন ভবন এলাকায় গিয়ে দেখা গেছে পুরো জায়গা জুড়ে আরসিসি ষ্ট্রাকচারে ভবন নির্মাণ কাজ চলছে। যেখানে ১৭টি দশ ফুট উচ্চতায় রডের ঢালাইকৃত পিলার তোলার পর ইট ও গাঁথা হয়েছে। ত্রিতল ভবনের জন্য অনেক গভীরে এর ভীতও দেওয়া হয়েছে।
অপরদিকে মহাসড়কের দক্ষিণ পাশে কালাই ডাক বাংলোর সামনে জেলা পরিষদ ও সওজের জায়গায় বাংলাদেশ যুব মহিলা লীগ কালাই উপজেলা শাখার অফিসের নামে ঘর নির্মাণ করছেন কালাই উপজেলা আওয়ামীলীগের সাবেক দপ্তর সম্পাদক গোফ্ফার হোসেন দেলোয়ার। তাঁর স্ত্রী মরিয়ম নেছা স্বপ্না ওই সংগঠনের সভাপতি ও কালাই উপজেলা পরিষদের নির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান। রীতিমত ইট সিমেন্ট ও রড দিয়ে ১ হাজার ৪৪০ বর্গফুট জায়গায় তিনি ওই ভবন নির্মাণ করছেন। নির্মাণাধীন ওই ভবনে দশমিক ০৬ শতক জায়গা সওজের।
সওজের জায়গায় ভবন নির্মাণের বিষয়ে কালাই পৌরসভার মেয়র ও কালাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি খন্দকার হালিমুল আলম জন বলেন, ত্রিতল ভবন নয় কালাই উপজেলা আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠনের কার্যালয়ের জন্য টিনসেডের ভবন নির্মাণ করা হচ্ছে। সরকারি জায়গায় ভবন নির্মাণ করা যায় কি-না জানতে চাইলে তিনি বলেন ওই জায়গায় দলীয় অফিস ভবন নির্মাণের অনুমতি চেয়ে প্রধানমন্ত্রীর দপ্তরে আবেদন করা হয়েছে। প্রধানমন্ত্রীর দপ্তর থেকে সড়ক জনপথ ও সেতু মন্ত্রনালয়ে পাঠানো আবেদনপত্রটি অনুমোদনের প্রক্রিয়াধীন রয়েছে।
অন্যদিকে ডাক বাংলোর সামনে ভবন নির্মাণের বিষয়ে কালাই উপজেলা আওয়ামীলীগের সাবেক দপ্তর সম্পাদক ও কালাই উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানের স্বামী গোফ্ফার হোসেন দেলোয়ার সাংবাদিকদের জানান, তিনি ব্যবসার উদ্দেশ্যে জেলা পরিষদ থেকে নিয়ম মেনে ডাকবাংলোর সামনের ১ হাজার ৪৪০ বর্গফুট (৩.৩০ শতাংশ) জায়গা ইজারা নিয়েছেন। যার বিপরীতে ১১ হাজার ৫২০ টাকা ছাড়াও ১৫ শতাংশ ভ্যাট সরকারি খাতে জমা দিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন