মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চাঁদপুরে মাস্ক না পড়ায় ১০৬ জনকে জরিমানা

স্টাফ রিপোর্টার, চাঁদপুর | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২০, ৬:১১ পিএম

চাঁদপুরে মাস্ক না পড়ার চলমান অভিযানে ১শ' ৬জনকে ১৪ হাজার ৬শ' ৫০ টাকা জরিমানা করা হয়েছে। ১৭ নভেম্বর মঙ্গলবার শহরের বিভিন্ন এলাকায় এ অভিযান চালানো হয়।

জেলা প্রশাসন কার্যালয়ের এনডিসি মেহেদী হাসান মানিক জানান, মাস্কের উপর গণসচেতনতার লক্ষ্যে শহরের বাবুরহাট, ইলিশ চত্ত্বর, লঞ্চঘাট ও আশিকাটি এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এই মোবাইল কোর্ট গুলো ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট পরিচালনা করেন।

তিনি আরো জানান, বাবুরহাটে নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসেনের মোবাইল কোর্টে ৩১টি মামলায় ৩ হাজার ২শ' ৫০ টাকা জরিমানা হয়েছে। ইলিশ চত্ত্বরে আমি নিজে( মো. মেহেদী হাসান মানিক) মোবাইল কোর্ট পরিচালনা করে মোট ৪৫টি মামলায় ৭ হাজার ৯শ' টাকা জরিমানা করেছি।

লঞ্চঘাটে নির্বাহী ম্যাজিস্ট্রেট মনজুর মোর্শেদের মোবাইল কোর্টে ২৯টি মামলায় ৩ হাজার ২শ' ৫০ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও আশিকাটি এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজুন নাহারের মোবাইল কোর্টে ১টি মামলায় ২শ' টাকা জরিমানা করা হয়েছে।

৪ জন ম্যাজিস্ট্রেট সর্বমোট ১শ' ৬টি মামলায় ১৪ হাজার ৬শ' ৫০ টাকা জরিমানা আদায় করেন। জেলা প্রশাসনের এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

এ ব্যাপারে চাঁদপুরের জেলা প্রশাসক(ভারপ্রাপ্ত) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান জানান, আমরা করোনার ২য় ধাপ সামলাতে মানুষকে সচেতন করার চেষ্টা করছি। যাতে কেউ মাস্ক না পরে বাহিরে বের না হয় ঐ দিকে মোবাইল কোর্টে ব্যবস্থা নিচ্ছি।

সেই সাথে অব্যবহার্য মাস্ক যাতে কেউ যত্রতত্র খুলে ফেলে না দেয়। সেই বিষয়েও কঠোরভাবে সতর্কতা অবলম্বনের জন্য সর্বসাধারণকে দিক নির্দেশনা দিচ্ছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন