মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮, ২৩ যিলহজ ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নেদারল্যান্ডসের সাবেক বক্সার তারকা রুবির ইসলাম গ্রহণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২০, ৪:০১ পিএম

বিশ্বব্যাপী উগ্র জাতীয়তাবাদী রাজনীতি ও গণমাধ্যম-সংবাদমাধ্যমে ইসলাম বিদ্বেষী প্রচারণা তো বহু আগে থেকেই চলে আসছে। বিশেষ করে পশ্চিমা দেশগুলোতে ইসলাম ধর্ম তথা মুসলমানদের নিয়ে নেতিবাচক প্রচার-প্রচারণা ও ইসলাম ভীতি ছড়ানোর কারণে ইসলাম বিদ্বেষ বৃদ্ধি পাচ্ছে এবং পাশ্চাত্যের বেশিরভাগ মানুষ অজ্ঞানতা ও সঠিক জ্ঞানের অভাবে মুসলিমদের প্রতি নেতিবাচক দৃষ্টিভঙ্গি পোষণ করে থাকে। তবে এতসব বাঁধা থাকা সত্ত্বেও এখনো সারা পৃথিবীর বেশিরভাগ অমুসলিম ইসলাম ধর্মকে সম্মান করেন ও তাদের অনেকেই স্বেচ্ছায় ইসলাম গ্রহণ করছেন।
এমনি একটি দৃষ্টান্ত তৈরি করেছেন ইউরোপের দেশে নেদারল্যান্ডস-এর বক্সার রুবি জেসিয়াহ মেসু। সম্প্রতি তিনি ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। আর এই সংবাদটি তিনি তার ইনস্টাগ্রাম অফিশিয়াল অ্যাকাউন্টের মাধ্যমে সবাইকে জনিয়েছেন। মূলত মেসু ইতোপূর্বে খ্রিস্টান ধর্মাবলম্বী ছিলেন। কিন্তু তিনি ইসলাম তথা শান্তির ধর্মের শিক্ষায় ভীষণ অনুপ্রাণিত হয়ে তিনি মুসলিম হয়েছেন বলে জানান।
গত সোমবার (১৬ নভেম্বর) নেদারল্যান্ডের একটি মসজিদে ইসলাম গ্রহণ করে নিজের আবেগ-উচ্ছ্বাস প্রকাশ করেন রুবি জেসিয়া। ইনস্ট্রাগ্রামের নিজের ইসলাম গ্রহণের কথা জানিয়ে সাবেক ডাচ বক্সার তারকা বলেন, ‘কয়েক বছর অনুশীলনের পর আমি অত্যন্ত গর্বিত যে শেষ পর্যন্ত আমি ইসলাম গ্রহণ করেছি।’
তিনি আরো বলেন, ‘আমি আরো আগেই কালেমা শাহাদাত পাঠ করেছি। কিন্তু আজ মসজিদে সবার সম্মুখে আমি ফের শাহাদাহ পাঠ করি। আল্লাহ যা চান তাই হয় এবং আমি তা পাঠ করে খুবই আনন্দিত।’
এদিকে ইসলাম ধর্ম গ্রহণের জন্য নেদারল্যান্ডসের শীর্ষ এই বক্সিং তারকাকে অভিনন্দন জানিয়েছেন মুসলিমরা। তারা বলছেন, একজন শীর্ষস্থানীয় ক্রীড়াবিদের ইসলাম গ্রহণ এবং বিশ্বব্যাপী ইসলামের প্রতিনিধিত্ব করতে দেখা মুসলমানদের জন্য আনন্দের। সারাবিশ্বের মুসলিমর সোশ্যাল মিডিয়ায় নবমুসলিম রুবিকে অভিনন্দন জানানোর পাশাপাশি ইসলাম ধর্মে তাকে স্বাগত জানান। একই সাথে তার ব্যক্তি ও কর্মজীবনে সফলতা ও সমৃদ্ধি অর্জনের দোয়া কামনা অনেকে।
ডাচ বক্সারের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ছবিতে দেখা যায়, একটি মসজিদের ভেতর তিনি হিজাব পরিধান করে আছেন। সেখানে কালেমায়ে শাহাদাত পাঠ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।
এদিকে সাবেক বক্সার তারকার ইসলাম গ্রহণের সংবাদটি অন্যান্য বিশ্বের অন্যান্য তারকারাও শেয়ার করে। আফ্রিকান বক্সার তারকা হাদি সুলাইমানি রুবির ইসলামগ্রহণের সংবাদটি শেয়ার দেন। ফেসবুক পোস্টে সুলাইমানি লিখেন, ‘নেদারল্যান্ডের একটি মসজিদে সাবেক ডাচ টাইসন তারকা রুবি ইসলাম গ্রহণ করেছেন। আল্লাহু আকবর। তিনি যাকে ইচ্ছে তাকে সুপথ প্রদর্শন করেন। আল্লাহ তাঁকে নিরাপদ রাখুন এবং তাঁর কাজ কবুল করুন।’ সূত্র : আল জাজিরা
অমুসলিম তারকা খেলোয়াড়দের ইসলাম ধর্ম গ্রহণের ঘটনা এর আগেও ঘটেছে। চলতি বছর এপ্রিল মাসে উইলহেলম ওট নামে এক ক্রীড়াবিদ ইসলাম গ্রহণ করেছেন। উইলহেলম ওট অস্ট্রিয়ার পেশাদার মিক্সড মার্শাল আর্ট ফাইটার। তিনি জানান, কোভিড ১৯-এর কারণে লকডাউনের সময় তিনি ইসলাম ধর্ম নিয়ে পড়াশোনা করেন এবং ইসলামের মধ্যেই শান্তির সন্ধান পেয়েছেন।
এর আগে রোজি গ্যাব্রিয়েল নামে কানাডিয়ান এক নারী অ্যাডভেঞ্চারার ২০১৮ সাথে পাকিস্তান সফরকালে ইসলাম গ্রহণ করেন। সেসময় তিনি বলেছিলেন, মুসলিমদের আচরণ, ভ্যাতৃত্ব ও একে অপরের প্রতি ভালোবাসা দেখে তিনি ইসলাম ধর্ম গ্রহণ করতে অনুপ্রাণিত হয়েছেন। সূত্র : আল জাজিরা, দ্যা ইসলামিক ইনফরমেশন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (12)
MD mizanur rahman ১৯ নভেম্বর, ২০২০, ৪:৫৭ পিএম says : 0
Alhamdulallah Alhamdulallah Alhamdulallah
Total Reply(1)
Nazrul Islam ১৯ নভেম্বর, ২০২০, ৬:৫৪ পিএম says : 0
Alhamdulallah Alhamdulallah Alhamdulallah
Sayeed Khokan Naziree ১৯ নভেম্বর, ২০২০, ৬:০৪ পিএম says : 0
সাবেক বক্সার তারকা রুবির ইসলাম গ্রহণ সারা বিশ্বে মুসলমানের মর্যাদা আরো বৃদ্ধি পাবে।আমি তার উত্তরাত্তর সমৃদ্ধি কামনা করছি।
Total Reply(0)
Nazrul Islam ১৯ নভেম্বর, ২০২০, ৬:৫৩ পিএম says : 0
Alhamdulallah Alhamdulallah Alhamdulallah
Total Reply(0)
Jahangir Alam Khan ১৯ নভেম্বর, ২০২০, ৮:২৩ পিএম says : 0
Alhamdulliah Allah kobul korun take amin
Total Reply(0)
মোঃ মাইনুদ্দিন সরকার ১৯ নভেম্বর, ২০২০, ৮:৪৪ পিএম says : 0
আল্লাহতায়ালা ই হেদায়েতের মালিক। এটা ম্যখোর মুখে একটা চপেটাঘাত।
Total Reply(0)
ইসরাফিলমজুমদার ২০ নভেম্বর, ২০২০, ১২:৫০ এএম says : 0
দিনদিন অমুসলিম মুসলমান হচ্ছে আলহামদুলিল্লা!!! এটা ইসলামের বিজয়ের দৃ।
Total Reply(0)
MD KAMAL HOSSEN ১৯ নভেম্বর, ২০২০, ৯:৩০ পিএম says : 0
আলহামদুলিল্লাহ
Total Reply(0)
MD KAMAL HOSSEN ১৯ নভেম্বর, ২০২০, ৯:৩০ পিএম says : 0
আলহামদুলিল্লাহ
Total Reply(0)
Delowar Kazi ১৯ নভেম্বর, ২০২০, ৯:৩৪ পিএম says : 0
সাবেক বক্সার তারকা রুবির ইসলাম গ্রহণ সারা বিশ্বে মুসলমানের মর্যাদা আরো বৃদ্ধি পাবে।আমি তার উত্তরাত্তর সমৃদ্ধি কামনা করছি।
Total Reply(0)
Mosharaf Mojumder ২০ নভেম্বর, ২০২০, ১২:২৬ এএম says : 0
আলহামদুলিল্লাহ্। রুবিকে অভিনন্দন।
Total Reply(0)
MR FAHIM ১৯ নভেম্বর, ২০২০, ১০:৪১ পিএম says : 0
Mashallah shone onek vlo laglo, ai babe Muslim er dormo aro prosharito hove
Total Reply(0)
Mostafa kamal ১৯ ডিসেম্বর, ২০২০, ৯:৪৮ এএম says : 0
Alhamdulillah Allah grant my sister success in both world.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন