শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

৪ জনের ইসলাম ধর্ম গ্রহণ

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

সিলেটের ওসমানীনগরে ৪ হিন্দু ধর্মালম্বী ব্যক্তি ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। তারা ইসলাম ধর্মের আদর্শে অনুপ্রাণিত হয়ে নিজ ইচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণ করেন। এ ব্যাপারে তারা আইনি প্রক্রিয়া সম্পূর্ণ করে স্থানীয় মাওলানা রফিক আহমদের কাছে কালিমা পাঠ করে ইসলাম ধর্ম গ্রহণ করেন।
ইসলাম ধর্ম গ্রহণকারী ৪ জন হচ্ছেন, ওসমানীনগর উপজেলার তাজপুর ইউনিয়নের মাটিহানী লামাপাড়া গ্রামের গনেশ চন্দ্র মালাকারের পুত্র শ্রী নিতাই চন্দ্র মালাকার (বর্তমান নাম মোহাম্মদ আব্দুর রহমান), একই পরিবারের নিতাই চন্দ্র মালাকারের স্ত্রী রতœা রানী মালাকার (বর্তমান নাম মোছা. রহিমা বেগম), নিতাই চন্দ্র মালাকারের পুত্র শিপন মালাকার (বর্তমান নাম মোহাম্মদ আবুল বাশার) ও অমিল মালাকারের মেয়ে কানন মালাকার (বর্তমান নাম মোছা. খাদিজা বেগম)।
জানা যায়, তারা মানব জাতীর সঠিক ও সুন্দর জীবন বিধান ইসলাম ধর্মে অনুপ্রাণিত হয়ে গত ২৩ আগস্ট সিলেট নোটারি পাবলিকের মাধ্যমে ও স্থানীয় মাওলানা কাজী রফিক আহমদের কাছে কালিমা পাঠ করে ইসলাম ধর্ম গ্রহণ করেন।
নব মুসলিম মোহাম্মদ আব্দুর রহমান বলেন, আমরা ইসলাম ধর্মের আদর্শের প্রতি অনুপ্রাণিত হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছি। ইসলাম ধর্ম গ্রহণ করে নিজেদের সুভাগ্যবান মনে করছি। বাকি জীবন ঈমান ও আমলের সাথে চলতে পারি সে জন্য সকলের কাছে দোয়া চাই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (8)
Recep Mehedi ২৮ আগস্ট, ২০২১, ১:২৯ এএম says : 0
ইসলামি হচ্ছে শান্তির ধর্ম❤
Total Reply(0)
Belal Amin ২৮ আগস্ট, ২০২১, ১:৩০ এএম says : 0
আলহামদুলিল্লাহ। কতইনা খুশির খবর।
Total Reply(0)
Rijbi Raj ২৮ আগস্ট, ২০২১, ১:৩০ এএম says : 0
আল্লাহ কবুল করুন
Total Reply(0)
H.M. Hasan ২৮ আগস্ট, ২০২১, ১:২৯ এএম says : 0
· আলহামদুলিল্লাহ খুব শীঘ্রই সারা বিশ্বে ইসলামের পতাকা পতপত করে উড়বে ইনসাআল্লাহ
Total Reply(0)
Gazi Golam Kibria ২৮ আগস্ট, ২০২১, ৭:৫৪ পিএম says : 0
আলহামদুলিল্লাহ। তারা কি খবর গুলো পড়ে না যারা বলে জোর পূর্বক ধর্মান্তরিত করা হয়েছে?
Total Reply(0)
মোহাম্মদ দলিলুর রহমান ২৯ আগস্ট, ২০২১, ৪:৩৮ এএম says : 0
ধর্ম নিয়ে আসলে বাড়া বারি করা ভালো নয়,কিন্তু পুর্ব পুরুষদের হিস্ট্রিরী =আদি যুগের কথা সবাই জানেন=যেমন আগের দিনে মানুষ লেংটা ছিল গাছের জীব জন্তুর চামড়া বেবহার করতেন,এখন কি জন্য করেন না=পরিবর্তন সবকিছু =জ্ঞান খরছ করলেই বুজতে পারবে আমি কোন্ ধর্ম নিয়ে দুনিয়া থেকে যেতে হবে=এবং কোন্ ধর্মে ইজ্জত আছে=কোন ধর্মে মৃত ব্যক্তির ইজ্জত আছে =কোন্ ধর্মের মানুষ কে মৃত্যুর পর কি করে=মা বাবা ছেলে সন্তানের লালন পালন করেন ঐ মা বাবার মৃত্যুর পর কি করে যত্ন করে কি করতে হবে বিবেক খরছ করা=যেমন আমি নিজেই চিন্তা ভাবনা করতে হবে =মা বাবা কে সুন্দর করে গোসল করাইয়া ইজ্জতের সহিত কি করতে হবে=দাপন করলে ভালে হবে না কি সাগরে ফেলে দিলে ভালো হবে =না কি পোড়া দিতে হবে= এই সব কিছু মানুষ চিন্তা করলেই বুজতে পারবে শান্তির ধর্ম কি,যেমন মুসলমান ছেলে মেয়েদের কষ্ট করে দুঃখে সুখে শিক্ষা দীক্ষা দিয়ে বড় করে ছেলে মেয়েরা মা বাবা মৃত্যুর পরে ইজ্জতের সাথে দাফন করেন=খ্রিস্টানদের ঐ রকম বৌদদ ধর্ম ঐ রকম =আর হিন্দুদের মধ্যে মা বাবা ছেলে মেয়েদের লালন পালন করেন=তাদের ছেলে মেয়েরা ও তাহারা মৃত্যুর পর ছেলে হউক মেয়ে হউক যত্ন সহকারে মা বাবার মুখে আগুন দিয়ে পুড়িয়ে দেয়,=একেক ধর্মের একেক নিয়ম আগে থেকেই আদি যুগ থেকেই আসিয়াছে,কিন্তু ঐ সময় মানব সভ্যতার কিছু ছিল না,তাই এখন মানুষ সভ্যতার যুগে এসেছে এখন চিন্তা ভাবনা করবে শান্তির ধর্ম কি এবং ঐ ধর্মের ইজ্জত কি,মানুষ একটু বিবেক খরছ করলেই বুজতে পারবে। আগে কি এখন কি।
Total Reply(0)
মোঃ আবু মুসা আশারী ৷ ৪ সেপ্টেম্বর, ২০২১, ৫:৫৭ এএম says : 0
আলহামদুলিল্লাহ ৷ আল্লাহ তাদেরকে হেফাজাত করুক ৷ তাদের সম্মান বৃদ্ধি করুক ৷
Total Reply(0)
মোঃ আবু মুসা আশারী ৷ ৪ সেপ্টেম্বর, ২০২১, ৫:৫৮ এএম says : 0
আলহামদুলিল্লাহ ৷ আল্লাহ তাদেরকে হেফাজাত করুক ৷ তাদের সম্মান বৃদ্ধি করুক ৷
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন