ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

কুমিল্লায় প্রাথমিক শিক্ষা ব্যবস্থাপনা

নেতৃত্বে ১৩২ নারী

সাদিক মামুন, স্টাফ রিপোর্টার কুমিল্লা : | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

কুমিল্লা আদর্শ সদর উপজেলা ও সিটি কর্পোরেশন এলাকার সকল প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি অথবা সহ-সভাপতি করা হয়েছে স্থানীয় বিদ্যোৎসাহী নারীদের। কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহারের পরামর্শে প্রাথমিক শিক্ষা ব্যবস্থাপনায় নারী নেতৃত্ব প্রাধান্য পাওয়ার বিষয়টি একটি দৃষ্টান্ত বলে অভিমত পোষণ করেছেন কুমিল্লার বিশিষ্ট শিক্ষাবিদরা।

এ উপলক্ষে গতকাল সোমবার দুপুরে কুমিল্লা জেলা শিল্পকলা একাডেমিতে ১৩২টি প্রাথমিক বিদ্যালয়ের নবগঠিত কমিটির বিদ্যোৎসাহী নারী সভাপতি, সহ-সভাপতি ও প্রধান শিক্ষকদের সাথে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি বলেন, জাতির জনকের কন্যা শেখ হাসিনার সরকার নারীর ক্ষমতায়নে বিশ্বাসী। আমি বঙ্গবন্ধু ও শেখ হাসিনার একজন কর্মী হিসেবে সরকারের ভিশন বাস্তবায়নে কুমিল্লার সকল ক্ষেত্রেই নারী নেতৃত্বকে এগিয়ে নিতে যেতে চাই। কুমিল্লার প্রাথমিক শিক্ষা ব্যবস্থাপনা কমিটিতে এর সফল বাস্তবায়ন ঘটিয়েছি। তাই কুমিল্লা থেকে আমরা যেকোন ভালো কাজের সূচনা করতে চাই। প্রাথমিক বিদ্যালের ১২৮ প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ও সহ-সভাপতি পদে নারীরা এসেছে এটা সারা বাংলাদেশের জন্য রোলমডেল।
মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন কুমিল্লা সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মো. আমিনুল ইসলাম টুটুল। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার মো. দেলোয়ার হোসেন মজুমদার। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন উপজেলা ভাইস-চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল। মতবিনিময় সভায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি, প্রধান শিক্ষক, সহ-সভাপতি ও শিক্ষা সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন