শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাঙ্গামাটিতে মিয়ানমারের বৌদ্ধ ভিক্ষু আটক

প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

রাঙ্গামাটি জেলা সংবাদদাতা  : রাঙ্গামাটি জেলার সদর উপজেলার বালুখালির রাজমনি পাড়া শান্তিরতœ বৌদ্ধ বিহার থেকে পরিচয় গোপন করে দীর্ঘদিন অবস্থান করা এক বৌদ্ধ ভিক্ষুকে আটক করেছে নিরাপত্তা বাহিনী।
এ সময় তার কাছ থেকে মিয়ানমারের পরিচয়পত্র, বাংলাদেশী জন্ম নিবন্ধন সার্টিফিকেট, বিপুল মিয়ানমারের মুদ্রা, বার্মিজ ভাষায় লিখিত অনেক বই আটক করা হয় বলে জানা গেছে।
সূত্র জানিয়েছে, শুক্রবার সকালে নিরাপত্তা বাহিনীর একটি দল রাঙ্গামাটি সদর উপজেলার রাজমনি পাড়ায় অবস্থিত শান্তিরতœ বৌদ্ধ বিহারে অভিযান চালিয়ে উ তয়েন থি (৬৮) নামের এই বৌদ্ধ ভিক্ষুকে আটক করে। আটক বৌদ্ধ ভিক্ষু ২০০৭ সাল থেকে পরিচয় গোপন করে বাংলাদেশে অবস্থান করছিলেন। আটকের সময় তার কাছ থেকে একটি মিয়ানমারের জাতীয় পরিচয়পত্র, ১.৪ লাখ কিয়াট (মিয়ানমারের মুদ্রা), একটি বাংলাদেশী জন্ম নিবন্ধন সার্টিফিকেট, ৫ হাজার বাংলাদেশী টাকা, বার্মিজ ভাষায় লিখিত ২টি ডায়রি, একটি ফোন ইনডেস্ক, ১৬টি বার্মিজ ভাষায় লিখিত বই, দুইটি সিডি, দুইটি ডিভিডি উদ্ধার করা হয়েছে।
আটক ভিক্ষু প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিজেকে মিয়ানমারের নাগরিক বলে স্বীকার করেছে বলে জানা গেছে। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য জুড়াছড়ি থানায় হস্তান্তর করা হয়েছে।




 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন