শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সামাজিক নিরাপত্তা বলয়ে কয়েক লাখ মানুষ

রাজশাহীতে প্রবীণ সমাবেশ

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

প্রবীণ নাগরিকদের সম্মানে রাজশাহী মহানগরীর ১৯নং ওয়ার্ডে প্রবীণ সমাবেশ ও বয়ষ্ক ভাতার বই বিতরণ করা হয়েছে। গতকাল বুধবার সকালে শিরোইল কলোনী স্কুল মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। অনুষ্ঠানে ১৩৭জন ব্যক্তির মাঝে বয়স্ক ভাতার বই বিতরণ করেন। রাসিকের ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন এই অনুষ্ঠানের আয়োজন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারা বাংলাদেশে লাখ লাখ মানুষকে সামাজিক নিরাপত্তা বলয়ের মধ্যে এনেছে সরকার। বাংলাদেশে ৪৯ লাখ বয়ষ্ক ব্যক্তিকে বয়ষ্ক ভাতা প্রদান করা হচ্ছে। রাজশাহী মহানগরীতে ১৫ হাজার ৭২১ জন পাচ্ছেন বয়ষ্ক ভাতা। দেশে ১৮ লাখ মানুষ প্রতিবন্ধী ভাতা পাচ্ছেন। রাজশাহী মহানগরীতে ৪ হাজার ৭৯১ জন পাচ্ছেন প্রতিবন্ধী ভাতা। এছাড়া প্রান্তিক জনগোষ্ঠীর উন্নয়ন প্রকল্পের মাধ্যমে তৃণমূল পর্যায়ের মানুষদের জীবনমান উন্নয়নে কাজ করছে সরকার।

সিটি মেয়র লিটন বলেন, ২০১৮ সালে রাজশাহী সিটি কর্পোরেশনের নির্বাচনে যে প্রতিশ্রুতি দিয়েছিলাম, সেগুলো পূরণে কাজ করে যাচ্ছি। অনুষ্ঠানে আরো বক্তব্য দেন শহর সমাজসেবা কর্মকর্তা আশিকুজ্জামান তুহিন, জোন-৭ এর কাউন্সিলর উম্মে সালমা বুলবুলি। আরো উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সদস্য ও শাহ্মখদুম থানা আওয়ামী লীগের সভাপতি সৈয়দ আখতারুল আলম, মহানগর আওয়ামী লীগের সদস্য মো. শাহাবুদ্দিন ও বাদশা শেখ, শাহ্মখদুম থানা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আব্দুর রাজ্জাক বাবু প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন