শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

তায়কোয়ানডো হতে পারে জঙ্গিবাদ প্রতিরোধের অন্যতম হাতিয়ার : যুবলীগ চেয়ারম্যান

প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ তায়কোয়ানডো ফেডারেশনের প্রধান পৃষ্ঠপোষক এবং আওয়ামী যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী ‘১ম বান কি মুন ওয়ার্ল্ড কাপ, কোরিয়া তায়কোয়ানডো চ্যাম্পিয়ানশিপ-২০১৬’-তে প্রথম ক্যাটাগরিতে ৭টি স্বর্ণ ও ৫টি রৌপ্য অর্জন করায় বাংলাদেশের তায়কোয়ানডো দলকে শুভেচ্ছা জানিয়েছেন। একই সঙ্গে তিনি বলেন, খেলাধুলা বিশেষ করে তায়কোয়ানডো হতে পারে জঙ্গিবাদ প্রতিরোধে অন্যতম হাতিয়ার। তায়কোয়ানডো কেবল একটি খেলা নয়, ‘জনগণের ক্ষমতায়ন’ বাস্তবায়নের একটি বাহন।
গতকাল শুক্রবার বিকালে রাজধানীর ধানমন্ডির সুলতানা কামাল মহিলা ক্রীড়া সংস্থায় বাংলাদেশ তায়কোয়ানডো ফেডারেশন আয়েজিত ‘১ম বান কি মুন ওয়ার্ল্ড কাপ, কোরিয়া তায়কোয়ান্ড চ্যাম্পিয়ানশিপ-২০১৬’ প্রতিযোগিতায় বাংলাদেশ তায়কোয়ানডো ফেডারেশনের সাফল্য অর্জনকারী খেলোয়াড়দের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
ওমর ফারুক বলেন, আজকে যখন কিছু তরুণ বিভ্রান্ত্রির পথে পা বাড়াচ্ছে। জঙ্গিবাদের বিপথগামিতায় আকৃষ্ট হচ্ছে অথবা মাদকাসক্তিতে নিঃশেষ করছে তার সম্ভাবনা। তখন তায়কোয়ানডোর মতো খেলা অনেক জরুরি। এই সব খেলা তরুণদের বিভ্রান্তির পথ থেকে সুশৃঙ্খল এবং সুস্থ জীবনে এগিয়ে যেতে সাহায্য করবে। এর ফলে তারা শারিরীক ও মানসিক ভাবে বিকশিত হবে। তারা আত্মনির্ভরশীল হবে।
যুবলীগ চেয়ারম্যান বলেন, এই আত্মনির্ভরশীলতা রাষ্ট্রনায়ক শেখ হাসিনার বিশ্বশান্তির দর্শন জনগণের ক্ষমতায়ন বাস্তবায়নে সহায়ক শক্তি হিসেবে কাজ করতে পারে। জনগণের ক্ষমতায়ন বাস্তবায়িত হলেই আমরা পাবো জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ, যে পথে আমরা এগিয়ে যাচ্ছি রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে।
এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ তায়কোয়ানডো ফেডারেশনের সাধারণ সম্পাদক মাহমুদুল ইসলাম রানা, যুগ্ম-সাধারণ সম্পাদক সাইদুর রহমান, যুবলীগ সম্পাদকম-লীর সদস্য কাজী আনিসুর রহমান, মিজানুল ইসলাম মিজু, শ্যামল কুমার রায়, কেন্দ্রীয় নেতা মনিরুল ইসলাম হাওলাদার, রেয়াকাত আলী খান, যুবলীগ ঢাকা মহানগর উত্তর সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, যুগ্ম-সম্পাদক তাসভীরুল হক, সাংগঠনিক সম্পাদক শাহাদাৎ হোসেন প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন