ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

মহানগর

রিজভী আহমেদকে কারাগারে প্রেরণ শাসকগোষ্ঠীর ইচ্ছার প্রতিফলন

বাসাবাড়িতে গ্যাস বন্ধের চিন্তা গণবিরোধী ও হঠকারী : ন্যাপ

প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাসাবাড়িতে গ্যাস সংযোগ বন্ধ করা সক্রান্ত অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সাম্প্রতিক বক্তব্যের তীব্র নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভ জানিয়ে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া গতকাল (শুক্রবার) এক বিবৃতিতে বলেছেন, বাসাবাড়িতে গ্যাস বন্ধের সরকারের এ ধরনের পদক্ষেপ হবে গণবিরোধী ও হঠকারী। সেই সাথে বিবৃতিতে তারা বিএনপি নেতা রিজভী আহমেদকে জামিন না দিয়ে কারাগারে প্রেরণের নিন্দা জানিয়েছেন এবং ছাত্রছাত্রীদের টিউশন ফি ৩০% বৃদ্ধির পরিপত্রও বাতিলের দাবি জানান।
বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, বাসাবাড়িতে গ্যাস বন্ধের প্রস্তাব জ্বালানি নিরাপত্তা বিধানে সরকারি অঙ্গীকারের পরিপন্থী। গ্যাস খাতে সিস্টেম লসের নামে লুটপাট বন্ধ না করে গ্যাস সংযোগ বন্ধ ও বিচ্ছিন্ন করার প্রস্তাব গণবিরোধী ও জনস্বার্থ পরিপন্থী। দেশের মোট গ্যাসের মাত্র ১২ শতাংশ গৃহস্থালির কাজে ব্যবহৃত হচ্ছে স্মরণ করিয়ে দিয়ে নেতৃদ্বয় বলেন, বাসাবাড়িতে গ্যাস সংযোগ বন্ধ করা হলে জীবনযাত্রার ব্যয় বহুগুণে বৃদ্ধি পাবে যা সাধারণ মানুষের জীবনে নেতিবাচক প্রভাব ফেলবে।
অন্যদিকে এলপিজি সিলিন্ডার ব্যবসায় এখনো গুটিকয়েক ব্যবসায়ীর হাতে বন্দি। বাসাবাড়িতে গ্যাস সংযোগ বন্ধ হলে তারা একচেটিয়া ব্যবসার নামে জনগণের টাকা লুটপাটে মত্ত হবে।
অন্যদিকে বিএনপি নেতা রিজভী আহমেদকে জামিন না দিয়ে কারাগারে প্রেরনের নিন্দা জানিয়ে ন্যাপ নেতৃদ্বয় বলেন, অসুস্থ রিজভীকে জামিনযোগ্য মামলায় জামিন না দিয়ে কারাগারে প্রেরণ শাসকগোষ্ঠীর ইচ্ছারই প্রতিফলন। নেতৃদ্বয় অবিলম্বে রুহুল কবির রিজভীর বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা ও বানোয়াট মামলা প্রত্যাহার করে অবিলম্বে মুক্তির দাবি জানান।
এছাড়াও ন্যাপ নেতৃদ্বয় অন্য এক বিবৃতিতে বেসরকারী স্কুল-কলেজে ছাত্রছাত্রীদের মাসিক টিউশন ফি ৩০% বৃদ্ধি করার নির্দেশনা দিয়ে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক গত ৯ আগস্ট জারিকৃত পরিপত্র বাতিলের দাবি জানিয়ে বলেছেন, বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠাগুলোর পরিচালনা পর্ষদ শিক্ষার মান না বাড়িয়ে প্রতি বছরই নানা অজুহাতে শিক্ষার্থীদের কাছ থেকে অর্থ আদায় করে থাকে। তার মাঝে সরকারের এই পরিপত্রের ফলে তারা আরো বেশি অর্থ আদায়ের রাস্তা তৈরি করবে। নেতৃদ্বয় বলেন, দেশের শাসকগোষ্ঠীর অবহেলার কারণেই সংবিধানে প্রদত্ত মৌলিক নাগরিক অধিকার ‘শিক্ষা’ আজ বাণিজ্যে পরিণত হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন