ঢাকা বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ০৬ মাঘ ১৪২৭, ০৬ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

সড়কে ঝরল ৭ প্রাণ

বেপরোয়া গতি ও চালকের খামখেয়ালিতেই দুর্ঘটনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

বেপরোয়া গতি ও চালকের খামখেয়ালিতেই গোপালগঞ্জে ঝরল ৪ প্রাণ। গতকাল সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার মালেকের মোড়ে গোপালগঞ্জ-পাটগাতী সড়কে এ দুর্ঘটনা ঘটে। বাসে থাকা এক যাত্রী জানান, সকালে বাসটি পিরোজপুর থেকে ছেড়ে আসে। বাস ছাড়ার পর থেকেই চালক তার আসনের পাশে বসে থাকা দুই ব্যক্তির সঙ্গে কথা বলছিলেন এবং দ্রুতগতিতে বাসটি চালাচ্ছিলেন। একপর্যায় বাসটি কালভার্টের রেলিং ভেঙে সড়কের পাশে খালের মধ্যে উল্টে পড়ে। এছাড়া গতকাল বিভিন্ন জেলায় আরো তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

গোপালগঞ্জ : গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় সড়ক দুর্ঘটনায় ৪ জন নিহত ও আহত হয়েছেন অন্তত ২০ জন। নিহতরা হলেন- গোপালগঞ্জের জেলার মুকসুদপুর উপজেলার বাটিকামারী গ্রামের রঞ্জিত ধরের ছেলে সঞ্জিতধর (৪০), টুঙ্গিপাড়া উপজেলার বড় ডুমুরিয়া গ্রামের সুমন্ত কীর্ত্তনীয়ার ছেলে কৃষ্ণ কীর্ত্তনীয়া (৩২), একই উপজেলার নিলফা গ্রামের মোমরেজ মোল্লার ছেলে ভ্যানচালক আকাম উদ্দিন মোল্লা (৫৫) ও বাসের হেলপার ঠান্ডা মিয়া (৫২)। তার বাড়ি বাগেরহাটের চিতলমারী উপজেলার বাকপুর গ্রামে।

আহতদেরকে গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল ও টুঙ্গীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। টুঙ্গীপাড়া থানার ওসি এএফএম নাসিম বলেন, ঢাকাগামী দোলা পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়লে হতাহতের এ ঘটনা ঘটে। প্রতক্ষদর্শী বাসযাত্রী সোহাগ খান বলেন, বাস ছাড়ার পর থেকেই চালক তার আসনের পাশে বসে থাকা দুই ব্যক্তির সঙ্গে কথা বলছিলেন এবং দ্রুতগতিতে বাসটি চালাচ্ছিলেন। ঘটনাস্থলে আসার পর বাসটি পেছন থেকে একটি যাত্রীবাহী ভ্যানকে চাপা দেয়। একপর্যায় চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে এবং বাসটি কালভার্টের রেলিং ভেঙে সড়কের পাশে খালের মধ্যে উল্টে পড়ে।

গোপালগঞ্জ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মো. জানে আলম বলেন, গোপালগঞ্জ ও টুঙ্গিপাড়া থেকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দুর্ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়। ঘটনাস্থলে একজন এবং হাসপাতালে নেয়ার পর আরও ৩ জনের মৃত্যু হয়।

রাজশাহী : রাজশাহীর দুর্গাপুরে ট্রাকের সঙ্গে সংর্ঘষে মোহম্মদ আলী (২০) নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার উজালখলসী-তাহেরপুর সড়কে এ দুর্ঘটনা ঘটে। মোহম্মদ আলী উপজেলার কিসমত গণকৈড় ইউনিয়নের মঙ্গলপুর গ্রামের বাবুল হোসেনের ছেলে। স্থানীয়রা জানান, মোহম্মদ আলী মোটরসাইকেল নিয়ে আলীপুর বাজারে যাচ্ছিলেন। পথে উজালখলসী-তাহেরপুর সড়কে একটি মালবাহী ট্রাকের পেছনে তার মোটরসাইকেলের ধাক্কা লেগে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ওপর পড়ে যান তিনি। এ সময় মাথায় প্রচন্ড আঘাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

আনোয়ারা (চট্টগ্রাম) : চট্টগ্রামের পিএবি সড়কের ফকিরনীর হাট এলাকায় কাভার্ড ভ্যানের ধাক্কায় মোহাম্মদ শহিদ (৩৭) নামে এক মোটর সাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল শনিবার দুপুর ১২ টায় আনোয়ারার নিজ বাড়ী থেকে চট্টগ্রাম শহরে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। নিহত শহিদ চট্টগ্রাম বন্দরের শ্রমিক ও আনোয়ারা উপজেলার রায়পুর ইউনিয়নের চুন্নপাড়া গ্রামের কালাগাজীর বাড়ির ছিদ্দিক আহমদের পুত্র বলে জানা গেছে।

নিহতের ভাগিনা মো. ইসমাইল বিন মনির জানান, মামা মোটর সাইকেল যোগে চট্টগ্রাম শহরে যাওয়ার সময় ফকিরনীর হাটে দূর্ঘটনার শিকার হলে স্থানীয় ও পুলিশ তাকে উদ্ধার করে চমেক হাসপাতালে নেওয়ারপর সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে। তিনি আরো জানান,পরিবারে স্ত্রী, দুই পুত্র ও দুই কন্যাসন্তান রয়েছে।

গাইবান্ধা : গাইবান্ধায় পিকআপ-অটোরিকশার সংঘর্ষে এক যাত্রী নিহত এবং নারী ও শিশুসহ ছয়জন আহত হয়েছেন। নিহতের পরিচয় মেলেনি, আহতদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, পৌনে ১১টার দিকে গাইবান্ধা থেকে পলাশবাড়ীগামী পিকআপ ভ্যান সদরের তুলসীঘাটের বুড়িরঘর এলাকায় অপরদিক থেকে আসা অটোরিকশাকে ধাক্কা দেয়। এতে পিকআপ ও অটোরিকশা দুমড়েমুচড়ে যায়, অটোরিকশায় থাকা নারী ও শিশুসহ যাত্রীরা রাস্তায় ছিটকে পড়ে ঘটনাস্থলেই মধ্যবয়সী এক ব্যক্তি প্রাণ হারান। তার পরিচয় নিশ্চিত করতে পারেনি পুলিশ। পরে স্থানীয়রা এগিয়ে এসে গুরুতর আহত অবস্থায় নারী ও শিশুসহ ছয়জনকে জেলা সদর হাসপাতালে ভর্তি করেন। হাসপাতালের জরুরি মেডিকেল অফিসার সুমন প্রামাণিক বলেন, আহতদের মধ্যে দুজনের অবস্থা সঙ্কটাপন্ন। তাদের রংপুর মেডিকেলে স্থানান্তর করার প্রস্তুতি নেওয়া হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন