ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

সাজেকে অস্ত্র উদ্ধার

পাহাড়ে বিশেষ অভিযান শুরু

স্টাফ রিপোর্টার, রাঙামাটি : | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

পাহাড়ে আঞ্চলিক দলীয় সন্ত্রাসীদের সশস্ত্র তৎপরতা বৃদ্ধি পেয়েছে। ইতোমধ্যেই রাঙামাটির বাঘাইছড়িতে দুটি পাহাড়ি সংগঠনের সশস্ত্র সন্ত্রাসীরা সম্মুখ বন্দুকযুদ্ধে লিপ্ত হয়ে একাধিকবার কয়েক হাজার রাউন্ড গুলি বিনিময় করে। হতাহত হলেও সেগুলোকে সরিয়ে নিয়ে গভীর অরন্যে নিয়ে যাওয়ার ঘটনায় নিরাপত্তা বাহিনী ঘটনাস্থলে গিয়ে গুলির খোসা পেলেও সন্ত্রাসীদের কাউকে খুঁজে পায়না।

একাধিকবার এই ধরনের সশস্ত্র হামলার ঘটনায় ভাবিয়ে তুলেছে নিরাপত্তা বাহিনীকে। স্থানীয়দের মাঝে বিরাজ করছে চরম আতঙ্ক। সরকারের উচ্চ পর্যায়ে বিষয়টি নজরে আসলে বাঘাইছড়িতে বিশেষ অভিযান পরিচালনার সিদ্ধান্ত নেয় নিরপত্তা বাহিনী।
দায়িত্বশীল একজন কর্মকর্তা জানিয়েছেন, খাগড়াছড়ি রিজিয়নের সার্বিক তত্ত¡াবধানে গত ২২ নভেম্বর থেকে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলাধীন সাজেকের বিভিন্ন এলাকায় অভিযান শুরু করেছে নিরাপত্তা বাহিনী। তারই ধারাবাহিকতায় গত শনিবার সকাল থেকে সাজেক থানার অন্তর্গত দুর্গম ভ‚য়াছড়ি এলাকায় অবস্থান নেয়া পাহাড়ি সশস্ত্র সন্ত্রাসীদের ধরতে সেখানে অভিযান পরিচালনা করে বাঘাইহাট জোন কর্তৃপক্ষ।
দিনব্যাপী অভিযানের সময় আঞ্চলিক দলীয় উপজাতীয় সন্ত্রাসীরা ভারত সীমান্তবর্তী দূর্গম অরন্যে পালিয়ে গেলেও ভ‚য়াছড়ি এলাকা থেকে ২টি একে-৪৭, ২টি একে-৪৭ এর ম্যাগজিন, ১টি এসএমসি, ১টি এসএমসি এর ম্যাগজিন এবং ২১ রাউন্ড এ্যামোনেশন উদ্ধার করে।
অভিযান চলমান থাকায় সংবাদ মাধ্যমে সরাসরি উপস্থিত না হলেও নিরাপত্তা বাহিনীর দায়িত্বশীল সূত্র জানায়, বাঘাইছড়িসহ সাজেকের বিভিন্ন এলাকায় সেনাবাহিনীর নেতৃত্বে সশস্ত্র সন্ত্রাসীদের ধরতে ও অবৈধ অস্ত্র উদ্ধারে চলমান অভিযান আরো জোরদার করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন