সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

এনডিসিতে নবনিযুক্ত কমান্ড্যান্টের দায়িত্ব গ্রহণ

আইএসপিআর | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান ন্যাশনাল ডিফেন্স কলেজের নবনিযুক্ত কমান্ড্যান্ট হিসেবে সোমবার দায়িত্বভার গ্রহন করেন। তার পূর্বসূরি লেফটেন্যান্ট জেনারেল শেখ মামুন খালেদ গত ৩০ অক্টোবর অবসর গ্রহন করেন। দায়িত্ব গ্রহণের পূর্বে সেনাসদর দপ্তরে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ এবং কিউএমজি লেফটেন্যান্ট জেনারেল মো. শামসুল হক নবনিযুক্ত এনডিসি কমান্ড্যান্ট আতাউল হাকিম সারওয়ার হাসানকে লেফটেন্যান্ট জেনারেল র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন। এসময় সেনাসদর দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান নরসিংদী জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ২১ ডিসেম্বর ১৯৮৪ সালে পদাতিক কোরে কমিশন লাভ করেন।

চাকুরী জীবনে তিনি পদাতিক ব্যাটালিয়ন, ব্রিগেড সদর দপ্তর, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে নিয়োজিত ছিলেন। এছাড়াও, তিনি সদর দপ্তর ১০ পদাতিক ডিভিশনের জিওসি, সদর দপ্তর লজিস্টিকস্ এরিয়া কমান্ডার ও সদর দপ্তর ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি ছিলেন। উল্লেখ্য, এনডিসিতে যোগ দেয়ার আগে তিনি বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) এর ভাইস চ্যান্সেলর হিসেবে কর্মরত ছিলেন।-আইএসপিআর

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন