রোববার, ২৩ জানুয়ারী ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

সিদ্ধিরগঞ্জে রাতের আঁধারে আওয়ামী লীগ নেতাদের বাড়িতে গ্যাস সংযোগ!

প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

সিদ্ধিরগঞ্জ (নাঃগঞ্জ) উপজেলা সংবাদদাতা : সরকারিভাবে সারাদেশে আবাসিকে গ্যাস সংযোগ বন্ধ থাকলেও সিদ্ধিরগঞ্জে আাওয়ামী লীগ নেতাদের বাড়িতে চলছে রাতের আঁধারে গ্যাস সংযোগ দেয়ার কাজ। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৮নং ওয়ার্ডের গোদনাইল বারইপাড়া এলাকায় আওয়ামী লীগের ৩ নেতার বাড়িতে ওই সংযোগ দেওয়ার কাজ চলছে। শুধু তাই নয়, অনুমোদন ছাড়াই সিটি করপোরেশনের সদ্যনির্মিত ঢালাই করা পাকা সড়ক কেটে গ্যাসের পাইপ বসানো হচ্ছে। সংশ্লিষ্টরা এর খবরও রাখেন না। এতে ক্ষুব্ধ ওই এলাকার অধিবাসীরা।
শুক্রবার রাতে সরেজমিনে গিয়ে দেখা যায়, চার্জ লাইটের আলো জ্বালিয়ে কয়েকজন লোক গোদনাইল ধনকুন্ডা-বারইপাড়া এলাকায় প্রধান বাড়ির সামনে সিটি করপোরেশনের ঢালাই করা সড়ক কেটে গ্যাসের পাইপ বসানোর কাজ করছে। ওই কাজে নিয়োজিত লোকজন ও স্থানীয় বাসিন্দারা জানান, গোদনাইল ইউনিয়ণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ আলম, আওয়ামী লীগ নেতা আবুল মেম্বার ও যুবলীগ নেতা জামানের বাড়িতে গ্যাসের ওই সংযোগ দেওয়া হচ্ছে। এই সড়কটি ৬-৭ মাস আগে সিটি করপোরেশন পাকা করেছিল বলে স্থানীয়রা জানায়। আর সিটি কর্পোরেশনের সড়ক নির্মাণের এক বছরের মধ্যে সড়ক কাটার কোনো অনুমতি দেওয়ার নিয়ম নেই। তবে ওই নেতাদের কাউকে সংযোগ দেওয়ার কাজ চলার সময় সেখানে পাওয়া যায়নি। পরেও তাদের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।
এ ব্যাপারে ওই ওয়ার্ডের কাউন্সিলর রুহুল আমিন মোল্লা জানান, আজ শনিবার কাজ বন্ধ আছে। রাস্তা কাটার খবর শুনে শুক্রবার সন্ধ্যায় গিয়ে আমি কাউকে পাইনি। আমি এলাকায় বলে এসেছি, আমার সাথে যোগাযোগ না করে যেন কাজ না করে। সিটি কর্পোরেশন থেকে অনুমতি নিয়েছে কিনা আমি জানি না। তবে রোববার অফিস থেকে খবর নিয়ে জানাতে পারব।
এ ব্যাপারে সিটি কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী আলী আজগরের মোবাইল ফোনে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন ধরেননি। এ বিষয়ে তিতাস গ্যাস নারায়ণগঞ্জ জোনের ম্যানেজার প্রকৌশলী জাফরুল আলম জানান, এর আগে আমরা এ এলাকায় অভিযান চালিয়ে অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করি। কিন্তু সংশ্লিষ্ট এলাকার আত্মস্বীকৃত গ্রাহকরা তিতাস গ্যাসের বিরুদ্ধে মামলা করেছে। তারা মামলা করে এ কাজ করছে। মামলা করার কারণে ম্যাজিষ্ট্রেটরা আসতে চায় না। তাই অবৈধ সংযোগ বিরোধী অভিযান চালাতে পারছি না। এ বিষয়ে তিতাস গ্যাস নারায়ণগঞ্জ আঞ্চলিক অফিসের ডিজিএম মকবুল আহামেদ জানান, নতুন সংযোগ দেওয়া বন্ধ আছে। আমরা কোন সংযোগের কাজ করছি না। এটা অবৈধভাবে গ্যাস সংযোগ নিচ্ছে। অবৈধ সংযোগের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন